নোবিপ্রবিতে বিশ্ব শিক্ষক দিবস পালিত

‘শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বিশ্ব শিক্ষক দিবস ২০২৪ পালিত হয়েছে।

রোববার (০৬ অক্টোবর) সকালে ক্যাম্পাসে বর্ণাঢ্য র‌্যালি বেরা করা হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে গোলচত্ত্বর ঘুরে শেষ হয়। এতে নোবিপ্রবি বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ অংশ নেয়।

র‌্যালি শেষে প্রশাসনিক ভবনের সামনে সংক্ষিপ্ত বক্তৃতায় নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ ইসমাইল বলেন, নতুন এই বাংলাদেশে আমরা সবাই মিলে দেশ ও সমাজের উন্নয়নের জন্য চেষ্টা করি। আমরা শিক্ষক সমাজের সবাই মিলে একটা পরিবারের মতো যেন থাকতে পারি। আমরা আমাদের একাডেমিক কাজগুলো যেন ভালোভাবে করতে পারি এবং সামাজিক অন্যান্য যে দায়িত্বগুলো আছে সেগুলো যেন ভালোভাবে পালন করতে পারি শিক্ষক দিবসে এই আহ্বান করি। এসময় তিনি আরো বলেন, ছাত্র-ছাত্রীরাও যাতে একটা সামাজিক পরিবেশের মধ্যে ছাত্র-শিক্ষকের সুসম্পর্ক বজায় রেখে সবাই একসাথে থাকতে পারে সে প্রত্যাশা করি। বিশ্ববিদ্যালয় থেকে পাশ করার পরেও তারা যেনো বলতে পারে তারা সুন্দর পরিবেশ পেয়েছিলো। আমরা শিক্ষকরা সে পরিবেশ দেয়ার জন্য দায়বদ্ধ। এই পরিবেশ দেওয়ার ক্ষেত্রে প্রশাসনের পক্ষ থেকে যত ধরণের সহযোগিতা লাগে আমরা তা প্রদান করতে পারলে নিজেদের ধন্য মনে করবো।

এসময় বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আতিকুর রহমান ভূঞা, নোবিপ্রবি রিসার্চ সেলের পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ শফিকুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক মোহাম্মদ নিজাম উদ্দিন, প্রক্টর এ.এফ.এম আরিফুর রহমান, ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ হানিফ, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. গাজী মোঃ মহসিনসহ শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।