নোয়াখালীতে ৬ পা বিশিষ্ট বাছুরের জন্ম, এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি

নোয়াখালী সুবর্নচর উপজেলায় ৬ পা বিশিষ্ট একটি গুরুর বাছুরের জন্ম নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। গ্রামবাসী এটিকে আল্লাহর অলৌকিক সৃষ্টি বলে দাবি করছেন। এদিকে বাছুরটি দেখতে ঐ বাড়িতে ভিড় করছেন শত শত উৎসুক নারী-পুরুষ। সুবর্নচর উপজেলা ১ নং চরজব্বর ইউনিয়নের চর রসিদ গ্রামের পান বেপারির বাড়িতে এ ঘটনা ঘটে।

দিনমজুর কৃষক মনির জানান, গত সোমবার রাত ৮টার সময় তার গাভীটি একটি বাছুর প্রসব করে। এসময় তিনি বাছুরটিকে ধরতে গিয়ে বাচুরটির ৬ পা দেখে ভয় পেয়ে যান, পরে তার স্বামী মনির মসজিদ থেকে নামায পড়ে বাড়িতে ফিরলে ঘটনাটি তার স্ত্রী তাকে জানান। বাছুরটি দেখে তিনিও ভয় পেয়ে যান। প্রতিবেশীদের জানালে তারা এটিকে একটি অলৌকিক বাছুর বলে মন্তব্য করেন।

পরে বিষয়টি জানাজানি হলে একনজর দেখতে উৎসুক মানুষের ভিড় জমে মনিরের বাড়িতে। জানা যায়, বাছুরটির পিঠের উপরে অতিরিক্ত দুটো পা নিয়ে জন্ম নিয়েছে। বাছুরটি সম্পূর্ণ সুস্থ রয়েছে।

একই ইনিয়নের বাসিন্দা হারিছ চৌধুরী বাজারের ব্যবসায়ী মো: ইব্রাহিম জানান, তিনি ঘটনাটি শুনে ৭ কিলোমিটার দূর থেকে এসেছেন বাছুরটিকে একনজনজর দেখতে। তিনি এটাকে আল্লাহর অলৌকিক নিদর্শন বলে মনে করেন।

এ ব্যাপারে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার সাথে আলাপ করতে চাইলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।