পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ইউএনও’র দেওয়া শীতের কম্বল পেয়ে মহাখুশি ভগেন দাস

হঠাৎ জেঁকে বসেছে শীত। এতে কষ্ট বেড়েছে খেটে খাওয়া দিনমজুর ও ছিন্নমূল মানুষের। পৌষের কনকনে শীতের রাতে প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে নেই। গরম কাপড় জড়িয়ে উষ্ণতা নিচ্ছেন সামর্থবানরা। কিন্তু চরম বিপাকে পড়েছে ভবঘুরে, আশ্রয়ন প্রকল্পে বসবাসকারী, বেদে সম্প্রদায়, অসহায় ও ছিন্নমূল মানুষ। শীতের তীব্রতায় রীতিমতো কাঁপছে তারা।

এরই ধারাবাহিকতায় পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসারের নিকট শীতের কম্বল চাইতে যান ওই উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের কালদাসপাড়া গ্রামের ভগেন দাস। উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও)’র দেওয়া শীতের কম্বল পেয়ে মুখে হাসি ফুটেছে ভগেন দাসের। সোমবার (১৯ ডিসেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা এই সহানুভূতি দেখিয়েছেন।

জানা যায়, আসন্ন শীত মৌসুমে এবার গরীব ও দুঃস্থদের মধ্যে বিতরণের জন্য তেঁতুলিয়া উপজেলায় ৩হাজার ৪’শ ৩০পিস কম্বল উপ-বরাদ্দ দেয়া হয়েছে।

এদিকে কম্বল পেয়ে খুশি খ্রিষ্টধর্মাবলম্বীদের ভগেন দাস বলেন, ‘কয়েক দিন ধরে তীব্র শীত পড়ছে। এতে আমাদের মতো অসহায় মানুষের শীত নিবারণের জন্য তেমন কিছু নেই। কম্বল পাওয়ায় অনেক উপকার হইছে। আমাদের গ্রামের সাংবাদিক তরিকুল আমাকে ইউএনও অফিসে যাইতে বললে, আমি ইউএনও স্যারের নিকট যায় পড়ে তিনি আমাকে একটি কম্বল ও ১০ কেজি চাল দিয়েছেন। স্যারের এই দয়া আমাকে খুব ভালো লাগছে।

ঈশ্বর উনার মঙ্গল করুক’ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা বলেন, ‘গত এক সপ্তাহ ধরে শীত জেঁকে বসেছে। বাড়ছে ঠান্ডাজনিত রোগ-ব্যাধি। যাদের শীত নিবারনের ব্যবস্থা নেই। এই শীতে গরিব-দুঃখী মানুষ কষ্ট করছেন। অসহায়, দুস্থ ও দরিদ্রদের পাশে সবার দাঁড়ানো উচিত।

তাই প্রধানমন্ত্রীর বিশেষ উপহার শীতার্তদের জন্য কম্বল সবার আগে এদের মাঝে বিতরণ করছি। এ ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।’