পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সপ্তাহব্যাপী প্রশিক্ষণ কোর্স পরিদর্শন করলেন মকছুদুল কবীর

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় যুব উন্নয়ন অধিদপ্তরের রাজস্ব বাজেটের আওতায় সপ্তাহব্যাপী উপজেলা পর্যায় পারিবারিক গবাদিপশু পালন প্রশিক্ষণ কোর্সের পরিদর্শন করলেন পঞ্চগড় যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মোঃ মকছুদুল কবীর।

সোমবার (২৩ জানুয়ারি) উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের শিলাইকুঠি নামক এলাকার বুড়াবুড়ি ইউনিয়ন ফেডারেশন কক্ষে প্রশিক্ষণার্থীদের মাঝে এই পরিদর্শন করা হয়।

এ সময় উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আব্দুস সামাদ প্রধান, সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা এ কে এম মোঃ নাফিজুল ইসলাম, মৎস্য প্রশিক্ষক মোঃ সোহরাব হোসেন, এ আই টি লাইভস্টোক ডিভিশন ও অতিথি প্রশিক্ষক (প্রশিক্ষণপ্রাপ্ত প্রাণি চিকিৎসক) এসএম মোয়াজ্জেম হোসাইন, সাংবাদিক তরিকুল ইসলামসহ প্রশিক্ষণার্থীগণ উপস্থিত ছিলেন।

উপপরিচালক মকছুদুল কবীর বলেন, ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। এই অগ্রযাত্রায় কাণ্ডারি হবে দেশের যুবসমাজ। তরুণরাই দেশকে উন্নত অবস্থানে নিয়ে যেতে পারে। মাদক ও জঙ্গিবাদ যেন যুবসমাজকে বিপথগামী না করে সেদিকে নজর দেওয়া প্রয়োজন। তিনি আরও বলেন, যুব উন্নয়ন অধিদপ্তর বিভিন্ন ট্রেডে যুবক ও যুব মহিলাদের প্রশিক্ষণ দেয়। সময়ের সঙ্গে প্রশিক্ষণে প্রধানমন্ত্রী এক মাস মেয়াদী ড্রাইভিং কোর্স প্রশিক্ষণ দেওয়ার সুযোগ করে দিয়েছেন। তোমরা যারা (প্রশিক্ষণার্থীগণ) পঞ্চগড়ে প্রশিক্ষণ নিতে চাও আবেদন বিজ্ঞপ্তির মাধ্যমে আবেদন করে ভাইবা পরীক্ষা দিয়ে প্রশিক্ষণ নিতে পারবেন।

জানাযায়, উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নে ৩০জন এবং শালবাহান ইউনিয়নে ৩০ জন যুবক ও যুব মহিলাদের এই প্রশিক্ষণ দেয়া হচ্ছে। প্রশিক্ষণে প্রতি প্রশিক্ষণার্থীদেরকে যাতায়াত বাবদ প্রতিদিন ১শ’ টাকা করে এক সপ্তাহে ৭শ’ টাকা দেয়া হবে বলে জানানো হয়েছে।