পটুয়াখালীর কলাপাড়ায় একসাথে তিন সন্তানকে হারিয়ে পাগল প্রায় কৃষক দম্পতি

পটুয়াখালীর কলাপাড়ায় একসাথে তিন সন্তানকে হারিয়ে পাগল প্রায় কৃষক দম্পতি। এখন তাদের বাড়িতে চলছে শোকের মাতম। সন্তান হারা মায়ের কান্নায় ভারি হয়ে উঠেছে আশপাশের পরিবেশ। আর কোলে তুলে সন্তানদের আদর করতে না পেরে বার বারই মূর্ছা যাচ্ছেন বাবা।

তবে বাড়ির আঙ্গিনায় চির নিদ্রায় শায়িত আছে তিন সন্তান এতোটুকুই এখন এই দম্পতির শান্তনা। মোসাঃ কুলসুম বেগম উপজেলার চম্পাপুর ইউপির চালিতাবুনিয়া গ্রামের রহমান পন্ডিতের স্ত্রী। দুই সন্তান জন্মদানের পর তৃতীয় বারের মত গর্ভধারণ করেন তিনি। তবে একটি নয়, একই সাথে তিন সন্তান গর্ভে ধারণ করে বেশ খুশিতেই কাটছিলো তার দিনকাল। মাতৃগর্ভে বেড়ে ওঠা সন্তান এবং মায়ের জন্য বার বার চিকিৎসকের দারস্থও হয়েছিল এই দম্পতি। তবে হঠাৎই যেন সব কিছু বদলে গেল কয়েক ঘন্টার ব্যবধানে। সুস্থ মা অসুস্থ হয়ে হাসপাতালে গিয়ে জন্ম দিলেন অপরিপক্ক তিন নবজাতকের।

আর ভূমিষ্ট হয়ে কিছু সময়ের মধ্যেই মৃত্যু হয় দুই ছেলে ও এক কন্যার সন্তানের। কৃষক রহমান পন্ডিত জানান, মঙ্গলবার দুপুর পর্যন্ত দিব্যি সুস্থ ছিলেন তার স্ত্রী কুলসুম। কিন্তু হঠাৎই বিকেলে অসুস্থ হয়ে পড়লে দ্রুত আমতলী হাসপাতালে নিয়ে যান তিনি। পরে সেখান থেকেও দ্রুত তার স্ত্রীকে পাঠনো হয় পটুয়াখালী সদর মেডিকেল কলেজ হাসপাতালে। আর সেখানেই বুধবার ভোররাতে তিন সন্তানের জন্ম দেন তার সহধর্মিণী।

কিন্তু কিছু সময়ের মধ্যেই নিথর হয়ে যায় তার তিন নবজাতক। তার ভাষ্যমতে পরিপক্বতা হওয়ার আগে সন্তান ভূমিষ্ট হওয়ার এমন মৃত্যু হয়েছে। বুধবার বিকেলে তিন সন্তানের জানাজা শেষে বাড়ির আঙ্গিনায় আলাদা কবরে তাদের দাফন সম্পন্ন হয়েছে।

কলাপাড়া থানার ওসি আলী আহম্মেদ জানান, বলার ভাষা নেই, বিষয়টি খুবই দুঃখজনক। তবে চিকিৎসা ক্ষেত্রে গাফিলতি কিংবা কোন অভিযোগ আমরা পাইনি।