পাবনায় যৌন উত্তেজক ঔষধ কারখানার সন্ধান! আটক-১

পাবনা পৌর সদরের মধ্য শহরের সাত্তার বিশ্বাস সুপার মার্কেটের ৫ম তালায় আবাসিক ভবনে (রিবাদ ইউনানী ড্রাগ লিমিটেড) নামে একটি যৌন উত্তেজক ঔষুধ কারখানার সন্ধান পেয়েছে পুলিশ।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেলে পুলিশের একটি দল ওই আবাসিক ভবনে অভিযান পরিচালনা করেন।

অভিযানে ভবনের একটি কক্ষ থেকে বিপুল পরিমাণ নামে বেনামে প্রায় ১০টি অবৈধ যৌন উত্তেজক ঔষুধ তৈরির কাঁচামাল তৈরিকৃত মালামালসহ মালিক মো. শরীফুল ইসলামকে আটক করেছে।

অভিযানের সময় উপস্থিত ছিলেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল হাসনাত, জেলার ঔষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক সুকর্ন আহমেদ, সদর থানার ওসি (তদন্ত) মোঃ আবুল কালাম, মনিরুজ্জামান, রুহুল আমিনসহ পুলিশের অন্যান্য সদস্যরা।

এসময় ঔষুধ প্রশাসন অধিদপ্তর সংশ্লিষ্টরা অভিযুক্ত কোম্পানীর সকল কাগজাদী যাচাই বাছাই করে নিয়ম বহির্ভূতভাবে আবাসিক ভবনের মধ্যে মানবদেহের জন্য ক্ষতিকারক একাধিক যৌন উত্তেজক ঔষুধ তৈরি করার জন্য মালিক শরীফুল ইসলামকে এক লাখ টাকা আর্থিক জরিমানা ও অনাদায়ে এক মাসের জেল প্রদান করে ভ্রাম্যমান আদালত।

ওই আবাসিক ভবন থেকে জব্দকৃত সমস্ত মালামাল জব্দ করে ওই মালামাল পুড়িয়ে দেওয়া হয়। আটককৃত শরীফুল ইসলাম (৪৬) দিলালপুর মহল্লার মৃত আক্কাস আলী বিশ্বাসের ছেলে। সে দীর্ঘদিন ধরে ওই আবাসিক ভবনের একটি কক্ষে অবৈধ যৌন উত্তেজন ওষুধ তৈরি করে আসছিল। তৈরিকৃত যৌন উত্তেজক ঔষুধ জেলাসহ দেশের বিভিন্ন প্রান্তে বাজারজাত করে আসছিলো বলে জানা গেছে।