পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মাননীয় উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ

পার্বত্য উপদেষ্টা সুপ্রদীপ চাকমা মার্কিন দূতাবাস প্রধান ও তার সফরসঙ্গী দলকে স্বাগত জানিয়ে বৈঠকে বর্তমান অন্তর্বর্তী সরকার সম্পর্কে আলোকপাত করেন।

অন্তর্বর্তী সরকারের মূল উদ্দেশ্য সকল প্রকার বৈষম্য দূর করা, সকলের জন্য মানবাধিকার উন্নীত করা এবং সমতা ও ন্যাবিচারের উপর ভিত্তি করে সংস্কার করার বিষয়টি মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলকে অবহিত করেন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা।

গতকাল ঢাকায় বাংলাদেশ সচিবালয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে ঢাকাস্থ মার্কিন দূতাবাসের প্রধান ও তার সফরসঙ্গী দল উপদেষ্টার সাথে সাক্ষাৎ করতে এলে উপদেষ্টা সুপ্রদীপ চাকমা এসব কথা বলেন।

উপদেষ্টা সুপ্রদীপ চাকমা পার্বত্য চট্টগ্রাম অধিবাসীদের আর্থ-সামাজিক, স্বাস্থ্য, শিক্ষা এবং সাংস্কৃতিক উন্নয়নে এবং একটি সৌহার্দ্যপূর্ণ সমাজ গঠনে মার্কিন প্রতিনিধি দলের সহযোগিতা প্রত্যাশা করেন। উপদেষ্টা কৃষি, মৎস্য, ইকো-ট্যুরিজমের ক্ষেত্রে পার্বত্য চট্টগ্রামের ব্যাপক সম্ভাবনার কথা উল্লেখ করেন। তিনি বলেন, সুশাসন, ন্যায়বিচার ও সমতা নিশ্চিত করা হবে এর পূর্বশর্ত।

উপদেষ্টা সুপ্রদীপ চাকমা বলেন, একটি সম্প্রীতিপূর্ণ সমাজ এবং পিছিয়ে রাখা জনগোষ্ঠীর উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে। তিনি মার্কিন দূতাবাস প্রধানকে মানসম্মত শিক্ষা, জীবিকা উন্নয়ন, স্বাস্থ্য এবং বিশেষ করে পরিবেশ বিষয়ে আরও সহযোগিতা প্রদানের জন্য সুপারিশ করেন।

পার্বত্য উপদেষ্টার সঙ্গে সচিব, অতিরিক্ত সচিব (উন্নয়ন) সহ এবং অন্যান্যরা উপস্থিত ছিলেন।