পিরোজপুরের মঠবাড়িয়ায় ঘুর্ণিঝড় পূর্বাভাস ভিত্তিক অবহিতকরণ সভা অনুষ্ঠিত

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার সাপলেজা ইউনিয়নে ঘুর্ণিঝড় পূর্বাভাস ভিত্তিক আগাম কর্মসূচি বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৮ অক্টোবর) সাপলেজা ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে ইউনিয়ন পরিষদ চত্তরে সচেতনতামূলক এ সভা অনুষ্ঠিত হয়।

৯ নং সাপলেজা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মাহাবুব মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউপি সদস্য সহ সিপিপি ও অন্যান্য ইউডিএমসির সদস্যবৃন্দ।সভা সঞ্চালনা করেন প্রকল্পটির উপজেলা কো-অর্ডিনেটর সুধির কুমার মন্ডল।এ সময় উপস্থিত ছিলেন সাপলেজা ইউনিয়ন ফিল্ড ফ্যাসিলেটেটর মামুনুর রশীদ এবং আমড়াগাছিয়া ইউনিয়ন ফিল্ড ফ্যাসিলেটেটর সাদিয়া আক্তার।

‘নিজেরা সচেতন হই এবং ভবিষ্যৎ প্রজন্মকে নিরাপদ রাখি’ এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের মানুষকে সচেতন করার জন্য বেসরকারি সংস্থা (এনজিও) সুশীলন ২০১৫ সাল থেকে এ কর্মসূচির আয়োজন করে আসছে।বিশ্ব খাদ্য কর্মসূচি (WFP) এর আওতায় এবং সহযোগিতায় সুশীলন নামে এ সংস্থাটি মঠবাড়িয়া উপজেলায় এ বছর থেকে কার্যক্রম শুরু করেছে।

কো-অর্ডিনেটর সুধির কুমার মন্ডল জানান,দুর্যোগ মোকাবেলার জন্য সক্রিয়দের নিয়ে একটি কমিটি গঠন করা হবে। তাদেরকে বিভিন্ন সরঞ্জাম প্রদান করা হবে।সরঞ্জামগুলো ইউনিয়ন পরিষদের নির্ধারিত একটি কক্ষে সংরক্ষিত থাকবে।আর সচেতনতামূলক কর্মকান্ডের মধ্যে রয়েছে- ঘুর্ণিঝড় আসার আগে কি করতে হবে,ঘুর্ণিঝড় চলার সময় কি করতে হবে এবং ঘুর্ণিঝড় চলে গেলে কি করতে হবে তা মানুষকে জানানো।