পেট্রোল পাম্পের ভেতরে ধূমপান করছিলেন যুবক, অতঃপর… (ভিডিও)

পেট্রোল পাম্পে যে ধূমপান করা বিপজ্জনক, একথা আমরা সকলেই জানি। প্রায় সব পেট্রোল পাম্পেই ‘সংবিধিবদ্ধ সতর্কীকরণ’ বার্তায় ধুমপান এবং মোবাইলের ব্যবহারে কড়া নিষেধ থাকে।

কিন্তু এরপরেও যদি কেউ কোনও গ্যাস স্টেশন বা পেট্রোল পাম্পে ধূমপান করেন? তাঁর ঠিক কী শাস্তি হওয়া উচিত্? বুঝে উঠতে পারছেন না তো? আর সেই কাজটি করে বুঝিয়ে দিয়েছেন এক পেট্রোল পাম্প কর্মী।

দুই দিন আগে অদ্ভুত এমনই একটি ঘটনা ঘটেছে বুলগেরিয়ার সোফিয়ার একটি পেট্রোল পাম্পে। গোটা ঘটনাটি ধরা পড়েছে ওই পাম্পেরই একটি সিসিটিভি ক্যামেরায়। এই ভিডিও ফুটেজটি এখন রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। আর সেই যুবককে উচিত শিক্ষা দিয়ে এখন সোশ্যাল মিডিয়ায় ‘হিরো’ মাঝবয়সী ওই পেট্রোল পাম্প কর্মী।

ভিডিওটি থেকে দেখা যায়, গাড়িতে তেল ভরতে এসে সেই যুবক ‘সংবিধিবদ্ধ সতর্কীকরণ’ বার্তা এবং ভয়ঙ্কর বিপদকে উপেক্ষা করে পেট্রোল পাম্পেই দাঁড়িয়ে ধূমপান করছিলেন। পাম্পের এক কর্মী সেই যুবককে বার বার নিষেধ করা সত্ত্বেও কোনও ফল হয়নি। যুবকের কাণ্ড দেখে আতঙ্কিত হয়ে গাড়ি থেকে নেমে এগিয়ে আসেন আর এক ব্যক্তিও। কিন্তু যুবক নির্বিকারে ধূমপান করে চলেছেন।

এরপরই পাম্পের সেই পাম্প কর্মী এগিয়ে এসে অগ্নি নির্বাপক যন্ত্রের মাধ্যমে ধূমপানরত যুবককে লক্ষ্য করে স্প্রে করে দেন। ঘটনার আকস্মিকতায় রীতিমতো হকচকিয়ে যান যুবক। স্প্রের ধাক্কা সামলে যত ক্ষণে যুবক একটু ধাতস্ত হয়েছেন, ততক্ষণে তার হাতের সিগারেট নিভে গিয়েছে। পা থেকে মাথা পর্যন্ত সাদা ঘন ফ্যানায় মাখামাখি অবস্থা।

https://youtu.be/kDI-SSOAk68