বগুড়ার শিবগঞ্জে অনুষ্ঠিত হলো তারুণ্যের সমাবেশ

বগুড়ার শিবগঞ্জে উপজেলা যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে বাংলাদেশে উপজেলা পর্যায়ে স্বৈরাচার পতনের পর দ্বিতীয় স্বাধীনতা লাভের পর এই প্রথম তারুণ্যের সমাবেশ অনুষ্ঠিত হলো।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার শহীদ মীর মুগ্ধ স্কয়ারে এ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন, শিবগঞ্জ উপজেলা যুবদলের সভাপতি খালিদ হাসান আরমানের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে বগুড়া জেলা যুবদলের সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, আড়াইকোটি ভোটাধিকার নিশ্চিত করার জন্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে আমরা দীর্ঘদিন যাবত আন্দোলন করে আসছি।

এবং ছাত্রজনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে সৈরাচারের পতন হয়েছে এবং আগামী দিনে এই নতুন ভোটার সহ সকল ভোটার তাদের ভোটাধিকার নিশ্চিতে ইচ্ছামতো প্রার্থীকে প্রদান করতে পারবে। তারুণ্যের সমাবেশে তিনি বলেন বাংলাদেশের বেকার যুবকদের এবং তরুনদের আত্মকর্মসংস্থানের জন্যে এবং তাদের নিরাপদ শিক্ষা এবং জীবন যাপনের জন্যে আগামী যে নির্বাচন হবে সে নির্বাচনে সবাই দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে বিএনপি’র পতাকাতলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে এবং বিএনপি’র সঙ্গে থাকতে হবে।

এ সমাবেশে গেস্ট অফ অনার হিসেবে বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান শিবগঞ্জ উপজেলা বিএনপি’র সভাপতি ও জেলা বিএনপি’র সহ সভাপতি মীর শাহে আলম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া জেলা যুবদলের সাধারন সম্পাদক আবু হাসান, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সরকার মুকুল, সাধারন সম্পাদক রাকিবুল ইসলাম শুভ, সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম, জেলা ছাত্রদলের সভাপতি সন্ধান সরকার, সাধারন সম্পাদক এম আর হাসান পলাশ, বগুড়া শহন যুবদলের সভাপতি আহসান হাবীব মমি, সাধারন সম্পাদক আদিল শাহারিয়ার গোর্কি।

বগুড়া শহর ছাত্রদলের সভাপতি এস এম রাঙ্গা, সাধারন সম্পাদক আতিকুর রহমান রিমন। উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মাষ্টার হারুনুর রশিদ, যুগ্ম সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক, পৌর বিএনপি’র সভাপতি বুলবুল ইসলাম সাধারন সম্পাদক আব্দুল করিম, সিনিয়র সহ-সভাপতি মোকছেদুর রহমান দুলু মাষ্টার, যুগ্ম সাধারন সম্পাদক ফারুক আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক এম আবু তাহের, ফজলুল রহমান, বিএনপি নেতা আনয়োরুল ইসলাম মুকুল, আব্দুল হান্নান।

সমাবেশ সঞ্চালনায় ছিলেন, উপজেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি এবিএম মাসুদ রানা মাছুম, পৌর যুবদলের সভাপতি আবু শাহীন, পৌর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জুয়েল হোসেন বাপ্পি, উপজেলা ছাত্রদলের সভাপতি বিপুল রহমান, পৌর ছাত্রদলের সভাপতি শাহিনুর ইসলাম আলামিন।

উক্ত সমাবেশ উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক রায়হানুল হক রনি, উপজেলা যুবদলের সাধারন সম্পাদক আব্দুল্লাহ যোবায়ের, সাংগঠনিক সম্পাদক সামিউল আলম আক্কাস, পৌর যুবদলের সাধারন সম্পাদক মাহদী হাসান তমাল, পৌর ছাত্রদলের সাধারন সম্পাদক সাবিক হাসান এর আমন্ত্রনে সমাবেশে আরও উপস্থিত ছিলেন উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক শাহিদুল ইসলাম সোহেল, সিনিয়র সহ-সভাপতি জাকিরুল ইসলাম জনি।

যুগ্ম সাধারন সম্পাদক শাহিনুর ইসলাম শাহিন, যুগ্ম সম্পাদক শামিম হোসেন, উপজেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি রনি মিয়া, যুগ্ম সাধারন সম্পাদক ইমরান হোসেন, পৌর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আব্দুল বারিক মোল্লা, সিনিয়র সহ-সভাপতি আইয়ুব কাজী, যুগ্ম সাধারন সম্পাদক জনি মন্ডল, সহ-সভাপতি রবিউল ইসলাম, পৌর যুবদলের সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান সুজন, সিনিয়র সহ-সভাপতি মাহমুদুল হাসান হৃদয়।

যুগ্ম সাধারন সম্পাদক মেহেদী হাসান বুলেট, সহ-সভাপতি আলমগীর হোসেন, উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক তারেক মিলু, যুগ্ম সাধারন সম্পাদক সাদ্দাম হোসেন বাঘ, পৌর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহ কামাল, সহ-সভাপতি সাকিব হাসান সহ বিভিন্ন ইউনিয়ন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতৃবৃন্দ।