বগুড়ার শিবগঞ্জে জেলা প্রশাসকের উন্নয়নমূলক কাজ পরিদর্শন

বগুড়ার শিবগঞ্জ উপজেলা পরিষদের আয়োজনে ২০২১-২০২২ অর্থবছরে উপজেলা পরিষদ উন্নয়ন তহবিলের আওতায় স্কুল ব্যাগ, সিলিং ফ্যান, হুইল চেয়ার ও সেলাই মেশিন এবং ভিক্ষুক পুর্নবাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে ভিক্ষুকদের মাঝে ভ্যানগাড়ী প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার উপজেলা পরিষদ চত্বরে বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ সামগ্রী বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পা, সহকারি কমিশনার (ভ‚মি) আজাহার আলী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তারক নাথ কুন্ডু, থানা অফিসার ইনচার্জ দীপক কুমার দাস, উপজেলা প্রকৌশলী সিহাদুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা এসএম সারওয়ার জাহান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা টিএম আব্দুল হামিদ, সমাজ সেবা কর্মকর্তা সামিউল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম রব্বানী, মহিলা বিষয়ক কর্মকর্তা নাহিদা সুলতানা, নির্বচান কর্মকর্তা আনিসুর রহমান, খাদ্য নিয়ন্ত্রক খন্দকার আবুল বাশার, ইউপি চেয়ারম্যান এবিএম শাহজাহান চৌধুরী, শফিকুল ইসলাম শফি, জাহিদুল ইসলাম, এসকেন্দার আলী সাহানা, শহিদুল ইসলাম শহীদ, রেজাউল করিম চঞ্চল, বেলাল হোসেন, মুক্তিযোদ্ধা আব্দুল বারী, আব্দুর রাজ্জাক বেলাল, সন্তোষ কুমার, কাউন্সিলর রুহুল আমিন সরকার, আবু সাইদ, আব্দুল মোমিন, শাহাদত হোসেন, আবুল কালাম আজাদ, প্রধান শিক্ষক আতাউর রহমান মন্ডল, তাজুল ইসলাম, হাবিবুল আলম,আবু সাইদ, সাংবাদিক সোহেল আক্তার মিঠু, পবন রায়, সাজু মিয়া, ঈমাম মাওঃ আলমগীর হোসেন, আনিছার রহমান, আবু সুফিয়ান প্রমুখ।

একইদিনে বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক উপজেলা রাজস্ব তহবিলের আওতায় নব-নির্মিত আনসার ব্র্যাক কাজের উদ্বোধন করেন। বেলা ৩টায় উপজেলা পরিষদের আয়োজনে শহীদ হাফিজার রহমান অডেটোরিয়ামে উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের বাস্তবায়নে ও উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকারি বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) সহায়তায় বাল্যবিবাহ ও যৌতুক প্রতিরোধে, বাল্যবিবাহ আইন (২০১৭ সংশোধিত) যৌতুক নিরোধ আইনের আলোকে সচেতনতামূলক প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

পরে উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়ন পরিষদ কার্যালয় পরিদর্শন করেন। এর পূর্বে দুপুরে শিবগঞ্জ পৌরসভার আয়োজনে মেয়রের ব্যক্তিগত তহবিল থেকে পৌর এলাকার ৫৮টি মসজিদের ইমাম, মুয়াজ্জিম ও মুসল্লিদের মাঝে ঈদ উৎসবের হাদিয়া, খেজুর ও জাকাতের কাপড় বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।