বঙ্গবন্ধুর জীবনী ও আন্তর্জাতিক সম্পর্ক নীতি নিয়ে ইবি ছাত্রলীগের আলোকচিত্র প্রদর্শন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর জীবনী, ঐতিহাসিক ঘটনাপ্রবাহ ও আন্তর্জাতিক পরিমণ্ডলে বঙ্গবন্ধুর বৈদেশিক সম্পর্ক নীতি নিয়ে আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার (১৫ আগস্ট) রাত সাড়ে আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের জিয়া মোড় সংলগ্ন শাখা ছাত্রলীগের কার্যালয়ের সামনে এই আলোকচিত্র প্রদর্শনীটি অনুষ্ঠিত হয়।

প্রদর্শনীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধ, পাকিস্তানি বাহিনীর আত্মসমর্পণ, বিশ্ব মিডিয়ায় বাংলাদেশের মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুর আন্তর্জাতিক সম্পর্ক নীতি ও ৭৫ এর নির্মম হত্যাকান্ডের নির্মম ইতিহাসসহ মুক্তিযুদ্ধবিষয়ক ৪৫ মিনিটের আলোকচিত্র প্রদর্শন করা হয়।

এসময় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত, ছাত্রলীগ নেতা কামাল হোসেন, শিমুলসহ প্রায় ২০০ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, আমরা আজকে একটি আলোকচিত্র প্রদর্শন করেছি। আমাদের আজকের প্রদর্শনীর উদ্দেশ্য হচ্ছে, সাধারণ শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর জীবন-দর্শন তুলে ধরা। এই প্রদর্শনীতে বঙ্গবন্ধুর জীবনী ও রাজনৈতিক ঘটনাপ্রবাহের ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ পর্যন্ত ঘটনাবলী তুলা ধরা হয়েছে। এছাড়া ১৯৭৫ সালের বঙ্গবন্ধুর নির্মম শাহাদাত বরণের ইতিহাস ও আন্তর্জাতিক পরিমণ্ডলে বঙ্গবন্ধুর বৈদেশিক সম্পর্ক নীতিসমূহ তুলে ধরা হয়েছে।