বন্যাক্রান্তদের জন্য ত্রাণ কার্যক্রম ও আন্দোলনে আহত মানুষের চিকিৎসার্থে এবিবি-র কোটি টাকা সহায়তা

অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ লিমিটেড (এবিবি)
বন্যাক্রান্তদের জন্য ত্রাণ কার্যক্রম ও আন্দোলনে আহত মানুষের চিকিৎসার্থে ২ (দুই) কোটি টাকা সহায়তার ঘোষণা করেছে।

২৪ আগস্ট ২০২৪ অনুষ্ঠিত এবিবি এর বোর্ড অফ গভর্নরস সভায়, বন্যার্ত মানুষ ও শিক্ষার্থীদের আন্দোলনের সময় আহতদের সাহায্য করার জন্য এগিয়ে আসার সিদ্ধান্ত নেয়। সভায় সভাপতিত্ব করেন এবিবি-র চেয়ারম্যান এবং ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর. এফ. হোসেন। এ সময় ভাইস চেয়ারম্যান মাসরুর আরেফিন এবং বোর্ড অব গভর্নরের সদস্যবৃন্দ সৈয়দ মাহবুবুর রহমান, মোহাম্মদ ফিরোজ হোসেন, মসিহুল হক চৌধুরী উপস্থিত ছিলেন।

এই সহায়তার মধ্যে ১ (এক) কোটি টাকা প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে এবং ১ (এক) কোটি টাকা সাম্প্রতিক আন্দোলনে আহত ছাত্র ও জনতার চিকিৎসার জন্য বিভিন্ন সংস্থায় দেওয়া হবে।

এবিবি-র এই সামাজিক কার্যক্রম সম্পর্কে সেলিম আর. এফ. হোসেন বলেন: “ভয়াবহ বন্যার কারণে কয়েকটি জেলার লক্ষ লক্ষ মানুষ আক্রান্ত হয়েছে, যা আমাদের আবেগতাড়িত করেছে। আমরা বিশ্বাস করি আন্দোলনের সময় আহত শিক্ষার্থীদেরও জরুরি চিকিৎসা প্রয়োজন।

এজন্য আমরা, ব্যাংকিং খাতের প্রতিনিধি হিসেবে, বন্যা দুর্গত এবং আন্দোলনের আহত ব্যক্তিদের সহায়তা করাকে আমাদের সম্মিলিত সামাজিক দায়িত্ব বলে মনে করি। আমরা বিশ্বাস করি আমাদের সহায়তা দেশের মানুষের কষ্ট লাঘব করবে।