বাগেরহাটের শরণখোলায় বন্যশূকরের আক্রমণে আহত-৩

বাগেরহাটের শরণখোলায় বন্যশূকরের আক্রমণে গ্রাম পুলিশসহ তিন আহত হয়েছেন। আহতরা সম্পর্কে আপন তিন ভাই। মঙ্গলবার (৮ অক্টোবর) বিকালে উপজেলার রায়েন্দা ইউনিয়নের উত্তর তাফালবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পরে শূকরটি পিটিয়ে মেরে ফেলে ক্ষুব্ধ গ্রামবাসী।

আহতরা হলেন ওই গ্রামের মৃত বারেক মোল্লার ছেলে গ্রাম পুলিশ মো. কবির হোসেন মোল্লা (৪৮), ওমর ফারুক মোল্লা (৪৫) ও মাকসুদ মোল্লা (৫০)। এদের মধ্যে মাকসুদের অবস্থা গুরুতর হওয়ায় তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্য দুজনকে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন গ্রাম পুলিশ কবির মোল্লা জানান, তিনি তার কাজ শেষে এদিন বিকেলে বাড়ি ফিরে ঘরের সামনের উঠানে শূকরটি দেখে তাড়া করেন। এসময় শূকরটি সরে না গিয়ে উল্টো তার দিকে তেড়ে এসে আক্রমণ করে। তার চিৎকার শুনে অন্য দুই এগিয়ে এলে শূকরটি তাদেরকেও আক্রমণ করে। শূকরের কামড়ে তাদের শরীরের বিভিন্ন স্থানে জখম হয়েছে।

শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. সুদীপ্ত কুমার বলেন, শূকরের আক্রমণে আহত হয়ে তিন জন হাসপাতালে আসেন। এর মধ্যে একজনের আঙ্গুলের হাড় ভেঙে কয়েক টুকরো হওয়ায় তাকে খুলনা মেডিক্যালে পাঠানো হয়েছে। বাকি দুজনকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এব্যাপারে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) শেখ মাহবুব হাসান বলেন, শূকরের আক্রমণের খবর শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। মৃত শূকরটি উদ্ধার করে মাটি চাপা দেওয়া হয়েছে।