বড় তারকাদের দলে টানার মিশনে কন্তে

ট্রান্সফার বিষয়ে প্রতিদিন ক্লাব প্রধানদের সাথে আলোচনা করছেন বলে স্বীকার করেছেন চেলসি কোচ আন্তনিও কন্তে। প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নরা শিরোপা ধরে রাখার প্রত্যাশায় দলকে শক্তিশালী করার প্রয়াসে দলবদলের বাজারে নিজেদের লক্ষ্য পূরণ করবে বলেই কন্তের বিশ্বাস।

ইতোমধ্যেই বড় অঙ্কের বিনিময়ে চেলসি তারকা আলভারো মোরাতাকে দলে নিয়েছে চেলসি। শনিবার সিঙ্গাপুরে প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে ইন্টার মিলানের বিপক্ষে চেলসির জার্সি গায়ে মূল একাদশে অভিষেক হতে যাচ্ছে মোরাতার। স্প্যানিশ এই মিডফিল্ডার ছাড়াও রোমা থেকে ডিফেন্ডার এন্টোনিও রুডিগার ও মোনাকো থেকে মিডফিল্ডার টিয়েমো বাকাইয়োকোকে দলে নিয়েছে ব্লুজরা।

কিন্তু দলবদলের সময়সীমা যতই শেষের দিকে চলে আসছে চেলসির প্রিমিয়ার লিগের প্রতিদ্বন্দ্বীরা বড় বড় খেলোয়াড়দের দলে পেতে ততই সক্রিয় হয়ে উঠছে। সেক্ষেত্রে চেলসি এখন পর্যন্ত কিছুটা হলেও পিছিয়ে আছে, একথা নিঃসন্দেহে বলাই যায়। তবে কন্তে জানিয়েছেন, এখনো তারা হাল ছেড়ে দেননি। বিশেষ করে চ্যাম্পিয়নস লিগের সাথে মানিয়ে নিতে দলিয় স্কোয়াড আরো শক্তিশালী করার দিকেই মনোযোগ দিতে চান এই ইতালিয়ান।

বৃটিশ গণমাধ্যম দাবি জানিয়েছেন, লন্ডনের দলটি ইংলিশ মিডফিল্ডার অ্যালেক্স অক্সালেড-চেম্বারলেইনকে আর্সেনাল থেকে ও রস বার্কলিকে এভারটন থেকে উড়িয়ে আনতে পারে। কন্তে বলেছেন, ‘আমি প্রতিদিন দলিয় শক্তি বৃদ্ধিতে আরো খেলোয়াড় অন্তর্ভুক্তির বিষয়টি নিয়ে ক্লাবের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছি। আমার পরিকল্পনা সম্পর্কেও ক্লাব খুব ভালভাবেই অবগত আছে। কোন জায়গায় আমাদের আরো খেলোয়াড় লাগবে সবই তারা জানে। সবকিছু যদি ভালভাবে সম্ভব হয় তবে আমাদের জন্যই ভালো। কিন্তু তা না হলে সবকিছু নিয়ে কিছুটা শঙ্কা তো থেকেই যাবে। ‘