ভারতে হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে মদনে বিক্ষোভ

সম্প্রতি বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) কে ভারতীয় পুরোহিত কর্তৃক কটূক্তি এবং বিজেপি নেতার সমর্থনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছেন মদন উপজেলার সর্বস্তরের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

রোববার (২৯ সেপ্টেম্বর) যোহর নামাজ শেষে উপজেলার কেন্দ্রীয় শাহী মসজিদের সামনে থেকে ‘নারায়ে তাকবির, আল্লাহু আকবার’ স্লোগানে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শাহী মসজিদ থেকে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে সমাবেশে মিলিত হয়।

শতাধিক বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী মিছিলে ‘দ্বীন ইসলাম দ্বীন ইসলাম, জিন্দাবাদ জিন্দাবাদ’, ‘বিশ্বের মুসলিম এক হও, লড়াই করো’, ‘বিশ্ব নবীর অপমান, সইবে নারে মুসলমান’, ‘সবাই মিলাই হাতে হাত, মোরা রাসূলের উম্মাত’ ও ‘বিজেপি নেতার দুই গালে, জুতা মারো তালে তালে’সহ বিভিন্ন স্লোগান দেন।

পরে সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, মদন উপজেলার হেফাজত ইসলামের সভাপতি মুফতি আনোয়ার হোসাইন, ইয়ুথ সার্কেল ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক মনিরুল হাসান সৌরভ, সদস্য শেখ সৌরভ হোসাইন, জুনায়েদ হোসেন, মাসুদ রানা,হাফেজ ইমাম হাসান প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, জাতিসংঘে পৃথক আইন পাশ করে রাসূলের (সা.) কটূক্তিকারীদের শাস্তি দিতে হবে। এছাড়া বাংলাদেশ সরকারকে ভারত সরকারের কাছে এ ঘটনার যথাযথ জবাব চাইতে হবে। মুহাম্মদ (সা.) এর ইজ্জত রক্ষার বিষয়ে আমাদের কোনো আপস নেই।

এ সময় ভারতীয় পণ্ডিত ও বিজেপি নেতার এই ধৃষ্টতাপূর্ণ মন্তব্যের জন্য মুসলিম উম্মার কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানান শিক্ষার্থীরা। পাশাপাশি ভারতীয় পণ্য বর্জনের জন্য সর্বস্তরের জনগণের প্রতিও আহ্বান জানানো হয়।

প্রসঙ্গত, ভারতের বিতর্কিত ধর্মীয় প্রচারক রামগিরি মহারাজ মহারাষ্ট্রের এক ধর্মীয় সভায় রাসূল (সা.) ও ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করেছেন। এতে রাজ্যের এক বিজেপি নেতা সমর্থন দিয়েছেন। এছাড়া ওই কট্টর হিন্দুত্ববাদী নেতার মুসলিমদের ওপর হামলা চালানোর হুমকির প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।