মাদারীপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাজুসের ৫৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

মাদারীপুরে ঢাক-ঢোল ও বাঁশির আওয়াজে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে দেশের পণ্যভিত্তিক সর্ববৃহৎ ও ঐতিহ্যবাহী বাণিজ্য সংগঠন বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। এবারের প্রতিষ্ঠা বার্ষিকীর প্রতিপাদ্য ‘সোনায় বিনিয়োগ ভবিষ্যতের সঞ্চয়’। সোমবার (১৭ জুলাই) সকালে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মাদারীপুর জেলা শাখার উদ্যোগে এ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন মাদারীপুর জেলা শাখার আয়োজনে র‍্যালিটির নেতৃত্ব দেন সংগঠনটির জেলা শাখার সভাপতি ননী গোপাল কর্মকার নন্দ ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদ সিকদার কামাল। শোভাযাত্রায় ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে পুরান বাজার স্বর্ণকার পট্টি থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জুয়েলারি সমিতি কার্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় বাজুস মাদারীপুর শাখার সভাপতি ননী গোপাল কর্মকার নন্দ তার বক্তব্যে বলেন, দীর্ঘ ৫৮ বছর ধরে সংগঠনটি স্বর্ণ ব্যবসায়ীদের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছে। তবে আমাদের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীর স্যার সংগঠনটির নেতৃত্বে দেয়ার পর থেকে আমাদের স্বর্ণযুগ শুরু হয়েছে। আমরা বহির্বিশ্বের স্বর্ণ ব্যবসায়ীদের সাথে তাল মিলিয়ে এই ব্যবসায় এগিয়ে যাচ্ছি।

সমিতির সাধারণ সম্পাদক হারুনুর রশিদ কামাল শিকদারের সঞ্চালনায় সভাপতি ননী গোপাল কর্মকারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাজুস জেলা কমিটির সহ-সভাপতি সাইফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক উজ্জ্বল পোদ্দার, সাংগঠনিক সম্পাদক নিরঞ্জন মালো, কোষাধ্যক্ষ সুজয় কর্মকার, ক্রীড়া সম্পাদক মো. শফিকুল ইসলাম অন্যরা। আলোচনা সভা শেষে কেক কাটা হয়।