মাদারীপুরে সার্ভেয়ার মীর মোয়াজ্জেমের বিরুদ্ধে ঘুষ-অনিয়মের অভিযোগ

মাদারীপুরের রাজৈর উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মীর মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ঘুষ চাওয়া, অনিয়ম, দুর্নীতি ও অসৌজন্যমূলক আচরণের অভিযোগ উঠেছে। এমন অভিযোগ তুলেছেন উপজেলার বৌলগ্রাম মুসলিমপাড়া সাউজুদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুমাইয়া সামসুন্নাহার।

তিনি মাদারীপুর জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন।
লিখিত অভিযোগে জানা যায়, প্রধান শিক্ষিকা সুমাইয়া সামসুন্নাহার ও তার স্বামী টেকেরহাট শহীদ সরদার বালিকা উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের প্রভাষক হাসিবুল হাসান গত ২৩ অক্টোবর দুপুরে জমির দাগের সূচি সংশোধনের মিস-কেস শুনানিতে অংশগ্রহণের জন্য সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ে যান। সেখানে গেলে সংশ্লিষ্ট অফিসের এক কর্মচারী জানান, সার্ভেয়ার রিপোর্ট করাতে টাকা লাগবে।

শিক্ষিকা সুমাইয়া বলেন, এ কথা শুনে আমরা সার্ভেয়ারের কক্ষে গেলে তিনি ২ হাজার টাকা দাবি করেন। এ সময় বলি- আপনার বিষয়টি আমরা দেখব। তাতেও তার মন গলেনি। এ নিয়ে বাগবিতণ্ডার একপর্যায়ে সার্ভেয়ার ক্ষিপ্ত হয়ে অফিস থেকে চলে যেতে বলেন। আমি এসিল্যান্ড খাদিজা আকতারের রেফারেন্স দিলে তিনি আরোও ক্ষিপ্ত হয়ে ওঠেন। এ সময় এক সাংবাদিক ঘটনার প্রতিবাদ করলে তাকে হেনস্তা করে সার্ভেয়ার মোয়াজ্জেম হোসেন।

অফিস সংশ্লিষ্ট বিশ্বস্ত একটি সূত্র জানায়, ২ হাজার টাকা না দিলে সার্ভেয়ার মোয়াজ্জেম কোনো ফাইলে সই করেন না। এ ব্যাপারে সার্ভেয়ার মোয়াজ্জেম হোসেন জানান, ঘটনার তদন্ত চলছে। এ মুহূর্তে আমি বক্তব্য দেব না। উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা ও এসিল্যান্ড খাদিজা আকতার জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।