মিরপুরের ‘জঙ্গি’ বাড়ির মালিক ও নৈশপ্রহরী গ্রেপ্তার

রাজধানীর মিরপুরের দারুস সালামের ‘জঙ্গি’ বাড়ির মালিক হাবিবুল্লাহ বাহার আজাদ ও নৈশপ্রহরী সিরাজুল ইসলামকে আটক করেছে র‌্যাব। তাদেরকে সাভারের একটি বিস্ফোরক আইনের মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

বৃহস্পতিবার র‌্যাবের পক্ষ থেকে পাঠানো এক ক্ষুদে বার্তায় এ তথ্য জানানো হয়।

দুপুর দুইটার দিকে দিকে ঘটনাস্থলে সাংবাদিকদেরও এ বিষয়টি নিশ্চিত করেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান।

বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে ‘জঙ্গি আস্তানার’ সর্বশেষ তথ্য দেন মুফতি মাহমুদ খান। তিনি বলেন, বিগত দিনের মতো আজও চলছে আমাদের কাজ। ছয় তলায় বেশবিছু ধারালো অস্ত্র পেয়েছি আমরা। অবিস্ফোরিত বোমা পেয়েছি, যেগুলো বেশ শক্তিশালী।

র‌্যাব কর্মকর্তা বলেন, ‘জঙ্গি আবদুল্লাহ ছয় তলায় যেতে পারেননি। সেখানে বিস্ফোরণ করতে পারলে সেটা খুব ভয়াবহ হতো। ভবনের ভেতরে ও ছাদে কয়েকটি অবিস্ফোরিত বোমাসহ বিস্ফোরক দেখা গেছে। সেগুলো নিষ্ক্রিয় করতে বোমা নিষ্ক্রিয়কারী দল কাজ করছে।’

বৃহস্পতিবার সকাল সাড়ে আটটায় রাজধানীর মিরপুরে ‘জঙ্গি আস্তানায়’ আবার অভিযান শুরু করে র‌্যাব। গত সোমবার থেকে অব্যাহতভাবে চলছে এই অভিযান। গতকাল ওই বাড়ি থেকে সাতজনের পোড়া খুলি ও কঙ্কাল উদ্ধার করেছে র‌্যাব। এর আগে মঙ্গলবার রাতে ওই বাড়িতে ভয়াবহ বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এতে আগুন লেগে গেলে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে।