মিরপুরের বিভিন্ন পয়েন্টে পুলিশের সর্বোচ্চ সর্তকতা অবস্থান

কোটা সংস্কার আন্দোলন ঘিরে দেশে চলমান অস্থিরতার মধ্যে বৃহস্পতিবার জামায়াতে ইসলামী ও এর সব অঙ্গ সংগঠনকে নিষিদ্ধ করেছে সরকার। এ ঘটনাকে কেন্দ্র করে দেশের কোথাও জামায়াত-শিবিরের নেতাকর্মী যাতে কোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনা করতে না পারে সে বিষয়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

দেশে জামায়াত-শিবির অধ্যুষিত ঝুঁকিপূর্ণ স্পট চিহ্নিত করে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশ সদর দপ্তর থেকে বৃহস্পতিবার সকালে পুলিশের সব ইউনিট ও জেলার এসপিদের সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সাধারণ মানুষের জানমাল এবং গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা জোরদার, নাশকতার আগাম তথ্য পেতে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধির নির্দেশ দেওয়া হয়েছে পুলিশ সদর দপ্তর থেকে।

এদিকে আজ শুক্রবার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের গণগ্রেফতার প্রতিবাদে ও শিক্ষার্থীদের ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে ছাত্র জনতার গণমিছিল বের করার কর্মসূচি গ্রহণ করা হয়েছ। আর এই কর্মসূচি থেকে ঘিরে মিরপুরে বিভিন্ন পয়েন্টে সর্তকতা অবস্থানে রয়েছে পুলিশ। সরেজমিনে দেখা যায়, মিরপুর ১০,১২,১৪, ভাষানটেক,ইসিবি,মাটিকাটাসহ সকল পয়েন্টে একই চিএ। বিশেষ করে গতকাল বৃহস্পতিবার বিকেলে জামায়াতকে নিষিদ্ধ করা হয়।

জামায়াত-শিবির নিষিদ্ধের পরে যে কোনো ধরনের সন্ত্রাস-নাশকতা মোকাবিলা করতে সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীর বিভিন্ন সড়কের মোড়ে নিরাপত্তা বাড়ানো হয়েছে। টহল ও চেকপোস্ট জোরদার করা হয়েছে। অন্তত ৫০টি স্পটকে অধিক ঝুঁকিপূর্ণ চিহ্নিত করে নেওয়া হয়েছে বাড়তি প্রস্তুতি।