মিরসরাইয়ে বাসের ধাক্কায় ব্যবসায়ী নিহত, আহত -৩

চট্টগ্রামের মিরসরাইয়ে বেপরোয়া গতির কারণে নিয়ন্ত্রণ হারানো সিডিএম পরিবহনের বাসের ধাক্কায় নুরুল আলম (৭৫) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছে।

শনিবার (১২ অক্টোবর) সন্ধ্যা ৭টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই সদরের মীর সাহেবের মাজারের সামনে এঘটনা ঘটে। এই ঘটনা আহত হয়েছেন আরো তিনজন।

আহতরা হলেন, এরিস্টোফার্মার মার্কেটিং অফিসার রসুল আহমেদ (৩২), নছিমন-করিমন (ভটভটি) চালক সাগর (২৫) ও তার সহকারি আশিষ কুমার দে (২৭)। নিহত নুরুল আলম সীতাকুন্ড পৌরসভার ৮নং ওয়ার্ডের উত্তর ইদিলপুর এলাকার মৃত জালাল আহমেদের ছেলে। তাঁর দুই ছেলে ২ মেয়ে রয়েছে। নুরুল আলম পেশায় শিল-পাটা বিক্রি করতেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সন্ধ্যায় মীর সাহেবের মাজারের সামনে চট্টগ্রামমুখী সিডিএম পরিবহনের বাস একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সামনে দাঁড়িয়ে থাকা মোটরসাইকেল , নছিমন-করিমন (ভটভটি), ও সিএনজি অটোরিক্সাকে ধাক্কা দিয়ে ৫০ ফুট সামনে কলেজ রোডের মুখে নিয়ে যায়। এসময় সড়কে দাঁড়িয়ে থাকা পথচারী নুরুল আলম (৭৫) নামে এক ব্যবসায়ী ঘটনাস্থলে মারা যান। আহত হন আরো ৩ জন। তাদেরকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার জন্য নিকটস্থ হাসপাতালে প্রেরণ করা কয়েছে।

নিহত নুরুল আলমের বড় ছেলে ইকবাল হোসেন বলেন, আমার বাবা পাথর কিনে নিজে শিল-পাটা তৈরী করে বিভিন্ন দোকানে তা পাইকারী বিক্রী করতেন। আজ সকালেও শিল-পাটা নিয়ে বাড়ি থেকে বের হন। মিরসরাই পৌরসভার হার্ডওয়্যার দোকানদার নবী সওদাগর সন্ধ্যায় কল দিয়ে জানায় গাড়ী চাপায় বাবার মৃত্যু হয়েছে। পরবর্তীতে আমরা দ্রুত মিরসরাই আসি। তিনি আরো বলেন, আমার বাবা সৎ পথে উপার্জন করার জন্য কষ্ট করে নিজে তৈরী করে শিল-পাটার ব্যবসা করতেন। বিগত দুই বছর পূর্বে বাবা-মা এক সাথে হজ্ব করেছিলেন। বাবা এভাবে আমাদের থেকে বিদায় নিবেন তা মেনে নিতে কষ্ট হচ্ছে।

মিরসরাই সেবা আধুনিক হাসপাতালের জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক ডা. মো. দেলোয়ার হোসেন বলেন, সড়ক দুর্ঘটনায় আহত ৩ জনকে হাসপাতালে আনা হয়েছে। আহতদের মধ্যে রসুল আহমেদের হাত ভেঙ্গে যাওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত সাগর ও আশিষ কুমার দে কে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

জোরারগঞ্জ হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) নাছির উদ্দিন বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা সিডিএম পরিবহনের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সামনে থাকা মোটর সাইকেল, নছিমন-করিমন (ভটভটি), সিএনজি অটোরিক্সকে ধাক্কা দিয়ে প্রায় ৫০ ফুট সামনে নিয়ে যায়। এসময় ঘটনাস্থলে ১ জন নিহত ও ৩ জন আহত হয়। দুর্ঘটনাকবলিত গাড়িগুলো ও নিহত ব্যক্তির মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে।