ময়মনসিংহে প্রতিমা বিসর্জ্জনের মধ্যদিয়ে শেষ হলো দুর্গাপুজা

ময়মনসিংহে বুধবার ( ৫ অক্টোবর) সকালে দর্পণ নিরঞ্জন ও প্রতিমা বিসর্জ্জনের মধ্যদিয়ে মহাবিজয়া দশমী এবং দিনব্যাপি শারদীয় দুর্গোৎসব শেষ হয়েছে।

এদিন সকাল সাড়ে ৬টায় মহাবিজয়া দশমী (বিহিত) পূজা এবং পূজা সমাপন ও দর্পণ বিসর্জন অনুষ্ঠিত হয়। বিকেলে অনুষ্ঠিত হয় প্রতিমা নিরঞ্জন ও শান্তিজল গ্রহণ।

বুধবার বিকেলে বিজয়া দশমী উপলক্ষে ময়মনসিংহ আর্যধর্ম জ্ঞান প্রদায়িনী সভা (ধর্মসভা) দূর্গাবাড়ী মন্দির কমিটির আয়োজনে মন্দির প্রাঙ্গন থেকে এক বিজয়ার শুভাযাত্রা শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কাচারীঘাটস্থ ব্রহ্মপুত্র নদের পাড়ে গিয়ে শেষ হয়। বিজয়ার শুভাযাত্রায় জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, সিটির প্যানেল মেয়র-১ আশিফ হোসেন ডন, প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, পূজা উদ্যাপন পরিষদের সভাপতি এডভোকেট রাখাল চন্দ্র সরকার, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট বিকাশ রায়, আর্যধর্ম জ্ঞান প্রদায়িনী সভা (ধর্মসভা) কমিটির সভাপতি প্রফেসর বিমল কান্তি দে, সাধারণ সম্পাদক শংকর সাহাসহ ভক্তবৃন্দ অংশ গ্রহণ করেন।

এদিকে কাচারীঘাটস্থ ব্রহ্মপুত্র নদের পাড়ে বির্সজন ঘাটে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের আয়োজনে প্রতিমা বির্সজনে আসা পুজারী ভক্তবৃন্দদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান প্যানেল মেয়র-১ আশিফ হোসেন ডন। এসময় বিশর্জন ঘাটে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপিসহ জেলা প্রশাসনের কর্মকর্তা, পুলিশ প্রশাসনের কর্মকর্তা, সিটি কর্পোরেশনের কাউন্সিলর বৃন্দ, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদারসহ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিমা নিরঞ্জনকালে ঘাটে ও রাস্তায় সার্বিক আইন শৃঙ্খলা বজায় রাখতে বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিস টিম ও স্বেচ্ছা সেবক নিয়োজিত ছিলেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত এ অঞ্চলে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।