যশোরের মণিরামপুরে স্বীকৃতি না পাওয়া এক মুক্তিযোদ্ধার ইন্তেকাল

মণিরামপুর উপজেলার হানুয়ার গ্রামে স্বীকৃতি না পাওয়া এক মুক্তিযোদ্ধা শামছুর রহমান (৭৩) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে রাজেউন)।

বৃহস্পতিবার (১৮ আগস্ট- ২০২২) রাত ৯ টার দিকে তিনি নিজবাড়িতে বাধর্ক্যজনিত রোগে আক্রান্ত হয়ে মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, সন্তানসহ অসংখ্য আত্মীয় স্বজন গুণগ্রাহী রেখে গেছেন।

শুক্রবার (১৯ আগস্ট- ২০২২) সকাল ১০টার পর স্থানীয়ভাবে জানাযা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে মরহুম শামছুর রহমানের। পারিবারিক সূত্রে জানাগেছে- মরহুম শামছুর রহমান মুক্তিযুদ্ধের সময় পাক হানাদার পাকিস্তানি সেনা ও দেশীয় রাজাকারদের বিরুদ্ধে যুদ্ধ করেছিলেন। তিনি একজন আওয়ামী পরিবারের সন্তান। তারপরেও মুক্তিযোদ্ধার স্বীকৃতিটা জোটেনি তার ভাগ্যে।

শুক্রবার (১৯ আগস্ট- ২০২২) সকালে উপজেলার রাজগঞ্জ বাজারের জাকিরের চায়ের দোকানে বসে রাজগঞ্জ এলাকার রামনাথপুর গ্রামের বীরমুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত শিক্ষক বিমল হাজরা বলেন- মুক্তিযোদ্ধার তালিকায় শামছুরের নাম না থাকলেও তিনি একজন মুক্তিযোদ্ধা। তিনি মুক্তিযুদ্ধের সময় আমাদের সাথে ছিলেন। তিনি মুক্তিযোদ্ধার স্বীকৃতি, কি কারণে পাননি তিনি বলতে পারবেন না।