রংপুরে আত্মগোপনে থাকা কুখ্যাত চোরের সর্দার কল‍্যাণ গ্রেফতার

রংপুরের মিঠাপুকুর উপজেলার কুখ্যাত চোরের সর্দার মোস্তাফিজার রহমান ওরফে কল‍্যাণকে (৩৫) গ্রেফতার করেছে থানা পুলিশ। কল‍্যাণ উপজেলার বড় মির্জাপুর গ্রামের মৃত লেবু মিয়ার ছেলে।

সোমবার (১৮ সেপ্টেম্বর ) বিকেল সাড়ে ৫টার দিকে মিঠাপুকুর থানা পুলিশের বিশেষ অভিযানে এসআই ইমরান হোসেনের নেতৃত্বে এএসআই আতাউর রহমান এবং সঙ্গীয় ফোর্সসহ রংপুর জেলার মিঠাপুকুর থানাধীন বড় মির্জাপুর এলাকায় অভিযান চালিয়ে কুখ্যাত চোরের সর্দার মোস্তাফিজার রহমান ওরফে কল‍্যাণকে গ্রেফতার করা হয়েছে।

জানা গেছে, মিঠাপুকুর ও পীরগঞ্জ উপজেলার যত চুরি ও ছিনতাইয়ের ঘটনা ঘটেছে সবগুলোর মূল হোতা কল‍্যাণ। তার বিরুদ্ধে রংপুর,দিনাজপুরসহ বিভিন্ন জেলায় বাড়ীর সদস্যদের চেতনানাশক মেডিসিন এক্সপ্রে দিয়ে অজ্ঞান করে ঘরের স্বর্ণালংকারসহ বিভিন্ন দামী জিনিসপত্র চুরি, গরু চুরিসহ বিভিন্ন দোকানপাটে চুরির ঘটনার অভিযোগে একাধিক মামলা হয়েছে। কিন্তু সে আত্মগপনে থাকার কারণে তাকে ধরা সম্ভব হয়নি।

কল‍্যাণ চোরকে উত্তরবঙ্গের মধ্যে চোরদের মুল হোতা বা সর্দার বলা হয়। সে রংপুর বিভাগের চেতনাশাক, মোটরসাইকেল, গরু চুরি,দোকান ও বাড়িতে চুরি চক্রের প্রধান হোতা। একটি বিরাট সঙ্গবদ্ধ চোর চক্র তার হাতে নিয়ন্ত্রিত।

এ বিষয়ে মিঠাপুকুর থানা পুলিশের এসআই ইমরান হোসেন বলেন,উপজেলার বিভিন্ন স্থানে চুরি ও ছিনতাই বন্ধের জন্য নানাবিধ অভিযান পরিচালনা করে আসছি। সামনের দিনেও চুরি,ছিনতাই বন্ধে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকতা ওসি মোস্তাফিজার রহমান জানান, একাধিক চুরি ও ছিনতাই মামলার আসামী কল‍্যাণকে আটক করা হয়েছে।তার সহযোগী চোরদের ধরার চেষ্টায় অভিযান অব্যাহত আছে। আশা করছি সকল চোরকে আইনের আওতায় নিয়ে আসলে মিঠাপুকুর উপজেলায় গরু চুরি সহ সকল চুরি বন্ধ হবে।