রংপুরের পীরগঞ্জে প্রতিপক্ষকে ফাঁসাতে খড়ের গাদায় আগুন!

রংপুরের পীরগঞ্জে পূর্ব শত্রুতার জেরে নিজেরাই খড়ের গাদায় আগুন লাগিয়ে প্রতিপক্ষকে ফাঁসানোর চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (১২ জুলাই) ভোরে উপজেলার কুমেদপুর ইউনিয়নের বগেরবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

গ্রামবাসী জানায়, বগেরবাড়ি গ্রামের আবুল খয়ের মিয়ার ৪ পুত্র শরিফুল ইসলাম (৩৫), আনিছুর ইসলাম (৩২), রিশাদুল (৪২) ও সাইদুল ইসলাম (৩৮) এর সঙ্গে প্রতিবেশী মৃত কলিম উদ্দিনের পুত্র আবুল কাশেম মিয়া (৬০), মৃত বাদশা মিয়ার পুত্র আঃ বাতেন মিয়া (৪০) ও সহোদর জাহাঙ্গীর মিয়ার (৩৫) এর জমি সংক্রান্ত বিরোধ দীর্ঘদিন ধরে চলে আসছিল। এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে একাধিক মামলা পাল্টা মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

এরই সূত্র ধরে শুক্রবার ভোরে আবুল কাশেম মিয়ার নিজ বাড়ি সংলগ্ন তার খড়ের গাদায় কে বা কারা আগুন ধরিয়ে দিলে সামান্য অংশ পুড়ে যায়। ভোরবেলায় কাশেমের স্ত্রী শাহার বানু আগুন আগুন বলে ডাক-চিৎকার দিয়ে বলতে থাকেন প্রতিপক্ষ শরিফুল, আনিছুর, রিশাদুল ও সাইদুল আমার খড়ের গাদায় আগুন ধরিয়ে দিয়েছে।

এ ব্যাপারে প্রতিবেশী জুয়েল মিয়া বলেন, আমার বাড়ির পাশেই ঘটনা। কে বা কারা আগুন লাগিয়েছে জানিনা। তবে তার (শাহার বানু) ডাক-চিৎকারে বাড়ি বাহিরে এসে কাউকে দেখতে পাইনি। জয়নাল আবেদিন জানান, এলাকায় সন্ধ্যা বেলায় প্রবল বৃষ্টি হয়েছিল। আগুন লাগানোর বিষয়টি পূর্বপরিকল্পিত। অভিযুক্ত ৪ সহোদরের বৃদ্ধ বাবা আবুল খয়ের দীর্ঘশ্বাসে আক্ষেপ করে বলেন, আমার ৪ ছেলের মধ্যে ২ ছেলেই ঘটনার রাতে বাড়িতেই ছিলোনা। অথচ তাদের বিরুদ্ধেও অভিযোগ।

এদিকে অভিযোগকারী আবুল কাশেম মিয়া ও তার স্ত্রী প্রত্যক্ষদর্শী শাহার বানু’র সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তারা কথা বলতে অস্বীকৃতি জানান।

এ বিষয়ে আবুল কাশেম বাদী হয়ে একই দিনে পীরগঞ্জ থানায় ৪ সহোদরের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। তদন্ত কর্মকর্তা এসআই লোকেশ চন্দ্র শাহা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি অভিযোগ প্রাপ্তির বিষয় নিশ্চিত করে বলেন, অভিযোগের তদন্ত অব্যাহত।