রাঙ্গামাটিতে কোটি টাকা মূল্যের ভারতীয় সিগারেটসহ আটক ২

রাঙামাটি থেকে গভীর রাতে বিশেষ চোরাচালান অভিযানে প্রায় এক কোটি ২৪ লক্ষ ৪০ হাজার টাকার অবৈধ সিগারেট জব্দ করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

শনিবার (১২ অক্টোবর) রাঙ্গামাটি কোতয়ালী থানাধীন মানিকছড়ি পুলিশ চেকপোস্টে রাত ১০টায় খাগড়াছড়ি পার্বত্য জেলার মহালছড়ি-চট্টগ্রাম সড়ক অভিমুখী একটি পণ্যবাহী ট্রাক ভর্তি (চট্ট-মেট্রো-ড-১১-২৪৩৩ তে মানিকছড়ি পুলিশ চেকপোস্টের সদস্যরা উক্ত ট্রাকটি থামিয়ে তল্লাশিকালে ORIS ব্র্যান্ডের ভারতীয় সিগারেট ৪,৬৭০ প্যাকেট, যার অবৈধ বাজার মূল ৯৩,৪০,০০০/- (তিরানব্বই লক্ষ চল্লিশ হাজার) টাকা এবং Mond ব্র্যান্ডের ভারতীয় সিগারেট ১৫,৫০০ প্যাকেট, যার অবৈধ বাজার মূল্য ৩১,০০,০০০/- (একত্রিশ লক্ষ) টাকাসহ সর্বমোট ৯৩,৪০,০০০+৩১,০০,০০০= ১,২৪,৪০,০০০/- (এক কোটি চব্বিশ লক্ষ চল্লিশ হাজার) টাকার সিগারেট ও ০২ জন আসামিকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন ট্রাক চালক রোমান ও হেলপার মঞ্জুরুল আলম। পাহাড় থেকে জাম্বুরা নেওয়ার আড়ালে চোরাকারবারি চক্রটি জাম্বুরার নিচে বস্তায় করে এসব সিগারেট চট্টগ্রামে পাচারের চেষ্টা করে।

আটকের পরপরই রাঙামাটি জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহাম্মেদ, কোতয়ালী থানার ওসিসহ নিরাপত্তা বাহিনীর উদ্বর্তন কর্মকর্তাগণ ঘটনাস্থলে ছুটে যান।