রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে নেত্রকোনার মদনে বিক্ষোভ মিছিল

৭২’র সংবিধান বাতিল ও আওয়ামী সরকারের নিয়োগকৃত রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন চপ্পু’র অপসারণের দাবীতে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল ১১ টায় নেত্রকোণার মদনে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, মোহাম্মদ সাহাবুদ্দিন (চপ্পু) ১৯৬৭-৬৮ সালে পাবনা এডওয়ার্ড কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ১৯৬৯-৭০ সালে অবিভক্ত পাবনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি এবং ১৯৭০-৭৩ সালে পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭৪ সালে পাবনা জেলা যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

১৯৭৫ সালে পাবনা জেলা বাকশাল’র যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করছেন। ১৯৮০ সালে পাবনা জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নির্বাচিত হন। ২০২০ সালে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য নির্বাচিন হন। আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ২০২৩ সালের ১৩ ফেব্রুয়ারী বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি হিসাবে নির্বাচিত হন এবং ২৪ এপ্রিল দায়িত্ব গ্রহন করেন।

মদন উপজেলার ছাত্র-জনতার বিক্ষোভ মিছিল শেষে ছাত্র নেতৃবৃন্দ বক্তব্যে বলেন, আওয়ামী নেতা মোহাম্মদ সাহাবুদ্দিন চপ্পু যতদিন রাষ্ট্রপতি’র পদ থেকে পদত্যাগ না করবে, ততদিন ছাত্র-জনতার আন্দোলন অব্যাহত থাকবে। এছাড়াও বুধবার (২৩ অক্টোবর) রাত ১০:৩৫ এ মদন পৌর শহরে ছাত্রদলের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছিলো।