লালমনিরহাটে বেকারত্ব দূরীকরণে ভূমিকা রাখতে চান তুরস্ক প্রবাসী সিহাব আহমেদ

লালমনিরহাটের হাতীবান্ধা পাটগ্রাম উপজেলার ২০ ইউনিয়নের ছাত্র ও যুবসমাজের বেকারত্ব দূরীকরণ ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে তরুণ উদ্যোক্তাদের নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ অক্টোবর) দুপুরে উপজেলার অডিটরিয়াম হলরুমে যুব সমাজ অনুষ্ঠানটি আয়োজন করেন। এসময় অত্র হাতীবান্ধা উপজেলার যুব সমাজ এবং বিভিন্ন কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

তুরস্ক প্রবাসী তরুণ উদ্যোক্তা,ব্যবসায়ী সংগঠক ও সমাজসেবক প্রধান শিহাব আহমেদ আগামী ৬ মাসের মধ্যে অত্র এলাকায় দুই শতজন তরুণ যুবসমাজের বেকার যুবক ও যুবতীদের নিয়ে কর্মসংস্থানে ব্যবস্থা করবেন। পাশাপাশি অত্র হাতীবান্ধা পাটগ্রামের মেধাবী ২০০ শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তির কার্যক্রম শুরু করেছেন। আগামীতে হাতীবান্ধা-পাটগ্রামে মেডিকেল ও বুয়েটে যারা চান্স পাবে তাদেরকেও শিক্ষাবৃত্তি প্রদানের আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে তুরস্ক প্রবাসী তরুণ উদ্যোক্তা, ব্যবসায়ী সংগঠক ও সমাজসেবক প্রধান আলোচক শিহাব আহমেদ। প্রধান অতিথি ছিলেন হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম, হাতীবান্ধা থানা ওসি তদন্ত নির্মল চন্দ্র মোহন্ত, শিক্ষক ও সাংবাদিক আলী আখতার গোলাম কিবরিয়া, নাজমুল কায়েশ, হিরু, গোলজার হোসেন, কাওলাদ হোসেনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এক জন তরুণ উদ্যোক্তা রবিউল ইসলাম রানা বলেন,তরুণ উদ্যোক্তদের নিয়ে যে চিন্তা ভাবনা করেছেন সে গুলো প্রশংসনীয়। একজন বেকার যুবক যদি তাদের কথামতো ক্ষুদ্র ব্যবসা শুরু করেন তাহলে সে আগামীতে সে প্রতিষ্ঠিত হবে।

এ সময় শিহাব আহমেদ বলেন, আমি বড়খাতা বাজারে সবজি বিক্রি করতাম, এখন আমার ২৫ টা প্রতিষ্ঠান। আমি হাতীবান্ধা ও পাটগ্রামের প্রতিটা পরিবারের একজন করে উদ্যোক্তা তৈরি করা হবে। আমাদের লক্ষ্য সামনে তরুণদের এগিয়ে নিতে যা ব্যবস্থা করা প্রয়োজন তা করা হবে।তিনি আরো বলেন, গরুও মুরগি পালন মাশরুম, কৃষি, ডিজিটাল মার্কেটিং সহ বিভিন্ন কাজের প্রশিক্ষণ গ্রহণ করে একজন বেকার যুবকে স্বাবলম্বী করে তুলবেন।