লালমনিরহাটের আতিতমারীতে অগ্নিকাণ্ডে ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি, অগ্নিদগ্ধ-২

লালমনিরহাটের আদিতমারীতে বিদ্যুতের আগুনে পুড়েছে বাড়িঘর, পশুপাখি আসবাবপত্র সহ যাবতীয় সরঞ্জামাদি ও দু’জন অগ্নিদগ্ধ হয়েছে ।এতে ১০ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি সাধিত হয়েছে বলে দাবী পরিবারের।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দিবাগত রাতে উপজেলার মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া গ্রামের গোলাম রব্বানীর বাড়িতে এ আগুনে তার অনার্স পরীক্ষার্থী মেয়ের এডমিট ও রেজিষ্ট্রেশন কার্ড সহ বই খাতাও পুড়েছে। এতে তার স্ত্রী ও সন্তান আহত হওয়ায় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্থানীয়রা জানিয়েছেন, বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে বারোটার পর বিদ্যুতের সট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সুত্রপাত হয়। এ সময় ওই বাড়ির লোকজন ঘুমিয়ে ছিলো। হঠাৎ আগুনের তাপে টের পেলে ততক্ষণে আগুন দাউ দাউ করে জ্বলতে থাকে। এসময় আগুনে পুড়ে যাওয়ায় গোলাম রব্বানীর স্ত্রীকে আশঙ্কাজনক অবস্থায় লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য রংপুরে মেডিকেলে নেওয়া হচ্ছে। এছাড়াও তার ছেলেকে আদিতমারী হাসপাতালে ভর্তি করা হয়।

ছড়িয়ে পড়া আগুনে তাদের ঘরের ভিতরে থাকা সকল আসবাবপত্র, বই, প্রয়োজনীয় কাগজ পত্র, নগদ টাকা, ধান-চাউল, কাপড়, মুরগী সহ কমপক্ষে দশ লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে জানা যাচ্ছে। পরে ফায়ার সার্ভিসের একটি টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে সব পুড়ে ছাই হয়ে যায়।

আদিতমারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুল ইসলাম জানান, মহিষখোচা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান বিষয়টি অবগত করেছেন। আপাতত শুকনো খাবার পাঠানো হয়েছে। পরবর্তীতে তাদের সরকারি ভাবে আরও সহযোগিতা করা হবে।