সাতক্ষীরায় শ্রীশ্রী জগন্নাথদেবের রথযাত্রা উৎসব উদযাপন

বিপুল উৎসাহ উদ্দীপনা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রবিবার দুপুরে সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজপুরের মঠে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উৎসব উদযাপন করা হয়েছে।

ব্রহ্মরাজপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি নীলিপ কুমার মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠিত রথযাত্রা উৎসব উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো.নজরুল ইসলাম।
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের এমপি ও যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য লায়লা পারভীন সেঁজুতি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মশিউর রহমান বাবু, উপজেলা জাতীয় পার্টির সভাপতি আনোয়ার জাহিদ তপন, সাধারণ সম্পাদক শরীফুজ্জামান বিপুল, সাবেক জেলা শিক্ষা অফিসার ও কার্টিয়া মন্দির কমিটির উপদেষ্টা কিশোরী মোহন সরকার, ডিবি ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মমিনুর রহমান মুকুল, ভীস্মদেব প্রমুখ।

রথযাত্রা উৎসব উদযাপন উপলক্ষে আলোচনা সভা শেষে শতশত জগন্নাথদেবের ভক্তবৃন্দ রথযাত্রায় অংশ নিয়ে পুরাতন সাতক্ষীরা মায়ের বাড়ি মন্দিরের উদ্দেশ্য রওনা দেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন- আমাদের দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ।এদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বলা হয়।

অনুষ্ঠান পরিচালনা করেন ধুলিহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক কুমার মন্ডল।