সাতক্ষীরার কলারোয়ায় সরকারি ড্রেন ও রাস্তার উপর ভবন নির্মাণের অভিযোগ, দেখার কেউ নেই

সাতক্ষীরার কলারোয়া পৌরসভায় সরকারি জায়গা দখল করে ভবন নির্মাণ করছেন এক ব্যক্তি। রাস্তার পাশে সরকারি ড্রেন বরাবর দেয়াল তুলে প্রথম ও দ্বিতীয় তলার ছাদের অংশ রাস্তার উপর সরকারি জায়গার মধ্যে চার থেকে পাঁচ ফুট অতিরিক্ত জবর দখল করার অভিযোগ উঠেছে।

কলারোয়া সরকারি কলেজের পূর্ব পাশে পুরাতন খাদ্য গোডাউন রোডে প্রফেসর আবু নসরের বাড়ির উত্তর পাশে ওই ভবন নির্মাণ করছেন শেখ আলমগীর হোসেন নামে এক ব্যক্তি।

সেখানে দেখা গেছে, খাদ্য গোডাউনের পাশ থেকে একটি ড্রেন বেত্রাবতী নদীতে গিয়ে মিশেছে। ওই ড্রেন বরাবর কোন জায়গা না ছেড়েই নতুন দুই তলা ভবন নির্মাণ করছেন কাপড় ব্যবসায়ী শেখ আলমগীর হোসেন। পৌরসভার মধ্যে রাস্তার ধারে দেড় থেকে তিন ফুট জায়গা ছেড়ে দিয়ে ভবন নির্মাণের নিয়ম থাকলেও সেটার কোন তওয়াক্কা করেননি তিনি।

পরবর্তীতে ওই ভবনের প্রথম তলার ছাদ দুই থেকে তিন ফুট বাড়িয়ে নেয়া হয়েছে, যেটা সম্পূর্ণ রাস্তার উপরে ও সরকারি জায়গার মধ্যে। সেই বাড়ানো অংশে দ্বিতীয় তলার রুম তৈরি করা হচ্ছে। সেসময় পৌরসভা কর্তৃপক্ষকে বিষয়টি জানালে পৌরসভায় কর্মরত ইমরান হোসেন সরেজমিন এসে কাজ বন্ধ রাখার অনুরোধ জানিয়ে ভবন মালিককে কাগজপত্র নিয়ে পৌরসভায় যেতে বলেন।

দুই-তিন দিন কাজ বন্ধ ছিল, তবে অদৃশ্য কারণে তারপরে আবারও দুই তলার ছাদ রাস্তা ও সরকারি জায়গার মধ্যে বাড়িয়ে ভবন নির্মাণ করা হচ্ছে। এমনকি ওই দুই থেকে তিন ফুট ছাদের জায়গা বাদেও অতিরিক্ত আরও দুই থেকে তিন ফুট জায়গা দখল করে ডিজাইন ছাদ, কার্নিশ, ঝুল বারান্দা ও সানসেট বাড়িয়ে ঢালাই দেয়া হয়েছে।

এ বিষয়ে শেখ আলমগীর হোসেনকে জানালে তিনি কোন ভ্রুক্ষেপ করেননি। এদিকে ওই ভবনের পূর্ব পাশে বসবাসরত পাঁচু গোপাল ভট্টাচার্যের জমির সীমানার মধ্যে দুই ফুটের মতো জায়গা দখল করে দুই তলার ছাদ, কার্নিশ, ঝুল বারান্দা বাড়ানো হয়েছে।

এতে প্রতিবেশীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
তারা অবিলম্বে বিষয়টি সমাধানের জন্য পৌরসভা কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

এদিকে, পৌরসভায় কর্মরত ইমরান হোসেনকে মোবাইল ফোনে পাওয়া যায়নি।

পৌর নির্বাহী কর্মকর্তা তুষার কান্তি দাস জানান, আপনারা লিখিত অভিযোগ দেন, বিষয়টি দেখব।