হত্যাকারী ও হত্যার নির্দেশদাতাদের দ্রুত আইনের আওতায় আনতে হবে :আমিনুল হক

ছাত্রজনতার গণআন্দোলনে ছাত্র ও জনতা এবং বিএনপি নেতাকর্মীদের গুলি করে হত্যাকারী ও হত্যার নির্দেশদাতাদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে বিচার করার জন্য বর্তমান অন্তবর্তীকালীন সরকারের নিকট আহবান জানিয়েছেন বিএনপি কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য সাবেক সদস্য সচিব আমিনুল হক।

এসময় তিনি বলেন, নিহত ছাত্র জনতার রক্তের দাগ শুকানোর আগেই-যারা এই হত্যার সাথে জড়িত- হত্যাকারী এবং যারা এই হত্যার নির্দেশদাতা,স্বৈরাচার সরকারের শেখ হাসিনাসহ তার অবৈধ সংসদের মন্ত্রী এমপিরা,যারা প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশ দিয়ে হত্যা করিয়েছে, তাদেরকে দ্রুত সময়ের মধ্যে বিচার করতে হবে। এদেশের সাধারন মানুষ আপনাদের (অন্তবর্তীকালীন সরকার) কাছে দ্রুত এ বিচার প্রত্যাশা করে। কারন বাংলাদেশের মানুষ আপনাদেরকে দায়িত্ব দিয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে রাজধানীর পল্লবীতে পল্লবী থানা যুবদল ৬ নম্বর ওয়ার্ডের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে আমিনুল হক এসব কথা বলেন।

এসময় বক্তব্য রাখেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক সদস্য মাহাবুব আলম মন্টু,পল্লবী থানা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক কামাল হুসাইন খান, সিনিয়র যুগ্ম আহবায়ক আশরাফ আলী গাজী, রুপনগর থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ইন্জিঃ মজিবুল হক, যুবদল পল্লবী থানার আহবায়ক হাজী নূর সালাম সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া,সাবেক স্বেচ্ছাসেবক দল নেতা আনোয়ার হোসেন,বিএনপি নেতা নুরুল মুকতাদির দিদার,জাসাস নেতা এডভোকেট লিটন,পল্লবী ৬ নং ওয়ার্ড বিএনপি সভাপতি ফরহাদ হোসেন, সাধারণ সম্পাদক মোঃ তপন,সিনিয়র সহসভাপতি এনামুল হক,ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের সাবেক সহ সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রহিম,পল্লবী থানা ছাত্রদলের সভাপতি জুয়েল খন্দকার, রুপনগর থানা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান রনি,পল্লবী থানা ৬ নম্বর ওয়ার্ড যুবদলের আহবায়ক কাওছার আহমেদ মোল্লা,সদস্য সচিব শেখ সোহাগ প্রমুখ।

বাংলাদেশের মাটিতে একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আদায়ের লক্ষ্যে বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নিরলস ভাবে পরিশ্রম করে যাচ্ছেন উল্লেখ করে বিএনপি নেতা আমিনুল হক বলেন,গত ১৫ বছর বাংলাদেশের মানুষ ভোট দিতে পারেনা, জনগণ ভোটাধিকার বঞ্চিত, মানুষ তার মৌলিক চাহিদা পূরণ করতে পারে না,দেশের গনতন্ত্র,মানুষের বাক স্বাধীনতা,বিচার বিভাগকে স্বাধীনভাবে কাজ করার জন্য, মানুষের অধিকার মানুষকে ফেরত দিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি তারেক রহমানের নেতৃত্বে এ সংগ্রাম চলছে এবং চলবে।