২১ আগস্ট: বিচারের দাবিতে সাতক্ষীরার কালিগঞ্জে মানববন্ধন

২১ আগস্ট গ্রেনেড হামলার দোষীদের বিচারের রায় অবিলম্বে কার্যকর করার দাবিতে মানববন্ধন কর্মসূচি নষ্ট হয়েছে।

শনিবার (২১ আগস্ট) বিকালে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে বাংলাদেশ আওয়ামী লীগ কালীগঞ্জ উপজেলা শাখার আয়োজনে এই মানববন্ধন পালিত হয়।

একই সঙ্গে সংগঠনের সদস্যরা ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহত সব শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার নরীম আলী মুন্সির সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ও তারালী ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হোসেন (ছোট),
ধর বাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সজল মুখার্জি, চাম্পাফুল ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক গাইন, কালীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী জেবুন্নেসা জেবু ও আওয়ামী লীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, ২১ আগস্ট জাতির জন্য একটি কলঙ্কজনক অধ্যায়। এ ঘটনায় দোষীদের বিচারের রায় অবিলম্বে কার্যকর করা এখন সময়ের দাবি।

বক্তারা বলেন, ১৭ বছর অতিবাহিত হলেও ২১ আগস্ট গ্রেনেড হামলার ভয়াবহ স্মৃতি আমরা আজও ভুলতে পারিনি। ভয়াল সেই হামলায় আওয়ামী লীগের ২৪ নেতাকর্মী নিহত হন, আহত হন তিন শতাধিকের বেশি।

সেদিন বেঁচে ফেরা অনেকেই এখনো তাদের শরীরে গ্রেনেডের স্প্লিন্টার আর দুঃসহ স্মৃতি বয়ে বেড়াচ্ছেন। আমরা চাই, এ নৃশংস হামলায় জড়িতদের বিচারের রায় দ্রুত কার্যকর করা হোক।

বক্তারা আরও বলেন, সন্ত্রাসবিরোধী সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলা চালিয়ে সেদিন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টাসহ আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। ভাগ্যগুনে সেদিন শেখ হাসিনা বেঁচে যান। আমরা ২১শে আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িত সব খুনিদের অবিলম্বে ফাঁসি কার্যকর করার দাবি করছি। সেই সঙ্গে যারা বিদেশে পালিয়ে আছেন, তাদেরও আইনের মাধ্যমে দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকরের দাবি জানাচ্ছি।

আওয়ামী লীগ কালীগঞ্জ উপজেলা শাখার পক্ষ থেকে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত আওয়ামী লীগ নেতাকর্মীদের হত্যাকাণ্ডের ঘটনার বিভিন্ন ব্যানার ও ফেস্টুনের মাধ্যমে ডিসপ্লে করা হয়।