আদালত থেকে ফেরার পথে গাড়ি ভেঙেছে বিএনপিকর্মীরা

সচিবালয়ের সামনে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের কর্মীরা শতাধিক গাড়ি ভাঙচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় একটি মোটর সাইকেলও পুড়িয়ে দেয় তারা। মঙ্গলবার পৌনে তিনটার দিকে এ ঘটনা ঘটে।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (রমনা) মারুফ হোসেন সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।
এসময় কমপক্ষে কয়েকজনকে আটক করেছে পুলিশ।

উপ কমিশনার মারুফ হোসেন জানান, সচিবালয়ের সামনে বিএনপিকর্মীরা কিছু গাড়ি ভাঙচুর করেছে। এসময় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার সকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আদালতে আত্মসমর্পণের জন্য উপস্থিত হন। এসময় আদালত চত্বরে বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মী উপস্থিত ছিলেন। বিএনপি চেয়ারপারসন আদালত থেকে ফেরার পর নেতা-কর্মীরাও ফিরতে থাকে। তাদের একটি দল জিরো পয়েন্ট ধরে ওই সড়কে আসার সময় এ ঘটনা ঘটিয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সচিবালয়ের সামন দিয়ে বিএনপি কর্মীরা শিক্ষা ভবনের দিকের রাস্তায় আসার পথে হঠাৎ করে পুলিশ তাদের ধাওয়া দিলে তারা ছত্রভঙ্গ হয়ে একদল বঙ্গবাজারের দিকে ও অপরদল উল্টো ঘুরে জিরো পয়েন্টের দিকে পালিয়ে যায়। যাওয়ার পথে তারা ‘ভাঙ গাড়ি’ বলে চিৎকার করতে করতে পথ চলতি ও রাস্তার পাশে পার্ক করিয়ে রাখা সরকারি বেসরকারি শতাধিক গাড়ি ভাঙচুর করে। এসব গাড়ির সামনের অথবা পেছনের কাচগুলো ভাঙচুর করেছে তারা। এছাড়াও বঙ্গবাজার এলাকায় একটি মোটরসাইকেল আগুন দিয়ে জ্বালিয়ে দেয় তারা।