কুড়িগ্রামে ৭২০ শিক্ষার্থী ফুটিয়ে তুললো বঙ্গবন্ধুর প্রতিকৃতি

কুড়িগ্রামের খলিলগঞ্জ স্কুল এন্ড কলেজ মাঠে ৭২০ জন শিক্ষার্থী তৈরি করলো ৩ হাজার বর্গফুট মাপের বঙ্গবন্ধুর প্রতিকৃতি। আর এটি ধারণ করা হয়েছে ড্রোন ক্যামেরার মাধ্যমে। রবিবার দুপুরে ৬০ ফুট দৈর্ঘ্য ও ৪৮ ফুট প্রস্থের এই প্রতিকৃতি দেখতে ভিড় জমায় কৌতুহলী মানুষ।

বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ব্যতিক্রমধর্মী এ উদ্যোগের আয়োজন করে খলিলগঞ্জ স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ এবং স্থানীয় প্রশাসন। বঙ্গবন্ধুর প্রতিকৃতিটি তৈরি করতে ২ ফুট বাই ২ ফুট মাপের ৯৮টি পিভিসি বোর্ড ব্যবহার করা হয়। আর এর মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকে শৈল্পিকভাবে উপস্থাপন করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মো. মেহেদুল করিম, খলিলগঞ্জ স্কুল এন্ড কলেজে অধ্যক্ষ রীতা রানী দেব প্রমুখ।

কুড়িগ্রাম পুলিশ সুপার মেহেদুল করিম জানান, বঙ্গবন্ধুর প্রতি ভালবাসার নিদর্শনস্বরূপ ব্যতিক্রমধর্মীভাবে এই মানব পোর্টেটটি শিক্ষার্থীরা উপস্থাপন করে। আকার ও দৈর্ঘ্যের বিচারে দেশে এটি প্রথম কোন উদ্যোগ।

কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন জানান, আজকের এ দিনটিকে স্মরণীয় করে রাখতে সরকারি কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে জাতির পিতার প্রতিকৃতি তুলে ধরে ক্ষুদে শিক্ষার্থীরা। যা সারা বাংলাদেশের মধ্যে প্রথম একটি অনবদ্য উদ্যোগ।