দুই জেলায় সড়কে ঝরল ছয় প্রাণ

শরীয়তপুর ও গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় ছয়জন মারা গেছেন। আহত হয়েছেন কমপক্ষে ১৭ জন। বৃহস্পতিবার বিকালে এই দুটি দুর্ঘটনা ঘটে।

শরীয়তপুর প্রতিনিধি জানান, শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের ভেদরগঞ্জে পণ্যবাহী ট্রাক খাদে পড়ে তিন শ্রমিক নিহত হয়েছেন। বিকাল ৪টার দিকে ভেদরগঞ্জের নারায়ণপুর এলাকায় এ দুর্ঘটনার ঘটনা ঘটে। এসময় ট্রাকে থাকা আরও সাতজন গুরুতর আহত হয়েছেন।

ভেদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদি হাসান জানান, চাঁদপুর থেকে লোহার পাইপ নিয়ে ফরিদপুর যাওয়ার পথে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার নারায়ণপুর নামক স্থানে ঢাকা মেট্রো ১১-৫০১২ নাম্বারের পণ্যবাহী ট্রাকটি খাদে পড়ে যায়। এ সময় ট্রাকে থাকা ১২ জন শ্রমিকের মধ্যে তিনজন ট্রাকের নিচে পড়ে মারা যান। বাকিদের উদ্ধার করে স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন, জামালপুর জেলার ছাদ্দাম হোসেন, হালিম ও শাহজামাল। ট্রাকটি উদ্ধারে কাজ করছে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা।

এদিকে আমাদের গোপালগঞ্জ প্রতিনিধি জানান, গোপালগঞ্জে যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসের তিন যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন বাসের ১০ যাত্রী। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

বৃহস্পতিবার বিকাল ৫টায় ঢাকা-খুলনা মহাসড়কের সদর উপজেলার গোপীনাথপুর বিণা উপকেন্দ্রের সামনে এই দুর্ঘটনা ঘটে।

গোপালগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) গোলাম ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গোপালগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ইমাদ পরিবহনের একটি বাস ঘটনাস্থলে বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রো বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রো বাসটি দুমড়ে-মুচড়ে যায়। ফলে মাইক্রো বাসের চালকসহ তিনজন ঘটনাস্থলেই মারা যান। আর বাসের ১০ যাত্রী আহত হন।

আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। নিহত তিনজনের লাশ মেডিকেলে রাখা আছে।