মেইন ম্যেনু

কালীগঞ্জের কোলা ইউনিয়নে হাতে হাতে ডিসিআর পৌঁছে দিলেন জেলা প্রশাসক

মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ প্রতিনিধি : উপজেলা ভূমি অফিস থেকে চান্দিনা ভিটির ডিসিআর নিতে দীর্ঘ ১২ কিলোমিটার পারি দিতে হয় কালীগঞ্জের কোলা ইউনিয়নের নাগরিকদের। কিন্তু জনগণের দোরগোড়ায় সেবার উদ্দেশ্য নিয়ে সোমবার কোলা বাজারে ইউনিয়ন ভূমি অফিসে গিয়ে হাতে হাতে গ্রাহকদের ডিসিআর স্লিপ হস্তান্তর করেন ঝিনাইদহের জেলা প্রশাসক জাকির হোসেন।

চান্দিনা ভিটির স্পট নবায়ন, ডিসিআর স্লিপ প্রদানসহ কোলা বাজারে উপস্থিত লোকজনের জন্য ভূমি সেবা বিষয়ক গণশুনানীর আয়োজন করে উপজেলা ভূমি অফিস কালীগঞ্জ, ঝিনাইদহ।

এ সময় উপস্থিত ঐ এলাকার কয়েক শত নাগরিক। ভূমি বিষয়ক বিভিন্ন সমস্যা, অভিযোগ ও পরামর্শ গ্রহণ ও সে মোতাবেক কী করণীয় তা বিস্তারিত আলোচনা করেন, জেলা প্রশাসক। এ সময় উপস্থিত ছিলেন, কালীগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায় ও সহকারী কমিশনার (ভূমি) যাদব সরকার।

জেলা প্রশাসক ভূমি সেবায় সরকার নির্ধারিত ফি’র বাইরে অতিরিক্ত কোন অর্থ কাউকে না দেয়ার এবং কেউ দাবী করলে তাঁকে তৎক্ষণাৎ জানানোর অনুরোধ করেন। তাছাড়া যে কোন সমস্যায় মধ্যস্থতাকারী বা দালাল না ধরে সরাসরি কর্মকর্তাদের সাথে কথা বলার পরামর্শ দেন তিনি।

কোলা বাজারে হাতে হাতে ডিসিআর নিতে আসা আব্দুর রাজ্জাক বলেন, ডিসি স্যার এখন আমাদের বাজারে এসে ডিসিআর দিয়ে যাচ্ছে এডা আমরা ভাবতেও পারিনি। আমরা খুবই খুশী।’

উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায় বলেন, ‘এভাবে পর্যায়ক্রমে ইউনিয়নে ইউনিয়নে গিয়ে আমরা নামজারীর আবেদন গ্রহণের ব্যবস্থা করবো, যাতে নাগরিক ভোগান্তির পরিবর্তে নাগরিকের সন্তুষ্টি আরও বাড়ানো যায়।



মন্তব্য চালু নেই