গাইবান্ধায় সম্প্রতি বেড়েছে চুরির ঘটনা

গাইবান্ধা শহরে হঠাৎ বেড়ে গেছে চুরির ঘটনা। কোথাও বন্ধ ঘরের জানালা ভেঙ্গে, আবার কোথাও ঘর এবং গেটের তালা ভেঙ্গে মূল্যবান জিনিসপত্র নিয়ে যাচ্ছে চোর। দিনে-রাতে সব সময়ই সক্রিয় চোর চক্র। শুধু বসতবাড়িই নয়, চুরি হচ্ছে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানেও।

সম্প্রতি গাইবান্ধা সরকারি বলিকা উচ্চ বিদ্যালয়ে জানালা ভেঙ্গে অফিস কক্ষ থেকে নগদ টাকাসহ গুরুত্বপূর্ণ নথি চুরি হয়। এর আগে জেলা হাসপাতাল, ডিবি রোড, মধ্যপাড়া, সরকারপাড়া, পূর্বপাড়া, স্কুল লেন ও প্রফেসার কলোনিতেও ঘটে কয়েকটি বড় চুরির ঘটনা। পাশাপাশি বেড়েছে মোটরসাইকেল চুরির ঘটনাও।

বিভিন্ন চুরির ঘটনা সিসি ক্যামেরায় ফুটেজ পাওয়া গেলেও এখনো শনাক্ত করা যায়নি চোর চক্রের সদস্যদের। স্থানীয়দের অভিযোগ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতার অভাবে বেড়েছে চুরি।

স্থানীয় কয়েকজনের সাথে কথা হলে তারা জানান, চোর চক্র আগে থেকেই একটি বাসা কিংবা অফিসকে নির্দিষ্ট করে বসবাসকারীদের গতিবিধি পর্যবেক্ষণ করে। যখন বাসা বা অফিসে কেউ থাকে না, তখন সুযোগ বুঝে চুরি করে তারা। প্রায়ই চুরির ঘটনা ঘটছে দিনের বেলায়। বাসায় ঢুকে সোনা, টাকা ও গুরুত্বপূর্ণ নথিপত্র চুরি কর নিয়ে যায় চোরেরা। পুলিশি টহল না থাকায় এমন ঘটনা ঘটছে বলে অভিযোগ তাদের।

এবিষয়ে পুলিশ সুপার মুহাম্মাদ তৌহিদুল ইসলাম বলেন, চুরি প্রতিরোধে সচেতনতা বাড়ানোসহ শহরবাসীর নিরাপত্তায় বেশকিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এবং জেলা পুলিশ সর্বাত্নকভাবে কাজ করছে।

উল্লেখ্য, গাইবান্ধায় সম্প্রতি চুরির ঘটনায় থানায় ২৫টি মামলা দায়ের হয়েছে।