মেইন ম্যেনু

ঝিনাইদহে সড়কে গাছের ঝুকিপূর্ণ ডালপালা কাটার উদ্যোগ

মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে বিভিন্ন সড়কে বড় বড় গাছের ঝুকিপূর্ণ ডালপালা কাটার উদ্যোগ নিয়েছে জেলা পরিষদ। গাছের ঝুকিপূর্ণ ডালপালা নিয়ে বিভিন্ন পত্রপত্রিকায় সংবাদ প্রকাশিত হলে এবং প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি জেলা পরিষদকে জানালে তারা এ উদ্যোগ নিয়েছে।

সোমবার দুপুরে জেলার কালীগঞ্জ পৌরসভার নলডাঙ্গা ভুষণ হাইস্কুল-মোবারকগঞ্জ চিনিকল পর্যন্ত প্রায় শতাধিক বড় বড় রেনটি গাছ পরিদর্শন ও ঝুকিপুর্ণ গাছের তালিকা করেন জেলা পরিষদের সচিব মোহাম্মদ রেজাই রাফিন সরকার।

এ সময় কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছাদেকুর রহমান, জেলা পরিষদের সদস্য জাহাঙ্গীর হোসেন সোহেল, বন বিভাগের কর্মকর্তা, সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

জেলা পরিষদের সচিব মোহাম্মদ রেজাই রাফিন সরকার জানান, ঝিনাইদহে বিভিন্ন মহাসড়কে জেলা পরিষদের তত্ত্বাবধানে থাকা বড় বড় বেশ কিছু রেইনটি, মেহগনি গাছ রয়েছে। যেগুলো শত বছর বয়সী। ঐ সব গাছের কিছু ডালপালা শুকিয়ে গিয়ে ঝুকিপূর্ণ হয়েছে। একটু ঝড় কিংবা বর্ষায় এগুলো ভেঙে গিয়ে মানুষজন আহত হচ্ছে। এমন অভিযোগের প্রেক্ষিতে সোমবার সরেজমিন গাছগুলো পরিদর্শন করা হয় এবং ঝুকিপূর্ণ গাছের তালিকা করা হয়।

তিনি জানান, শর্তবর্ষ বয়সী এ গাছগুলো ঝিনাইদহের ঐহিত্য। এগুলো কাটা হবে না। শুধু মাত্র ঝুকিপূর্ণ ডাল গুলোই কাটা হবে।

উল্লেখ্য, ঝিনাইদহ-যশোর ও ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কের দু’ধারে কয়েকশ শতবর্ষ বয়সী মেহগনী, রেনটি গাছ রয়েছে। সেগুলোর অনেক ডালপালা শুকিয়ে ঝুকিপূর্ণ রয়েছে। শুকনা ডালপালাগুলো বিভিন্ন সময় ভেঙে পড়ে পথচারীরা আহত হচ্ছে।



মন্তব্য চালু নেই