দিনাজপুরের বীরগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে, খাবার খাব পুষ্টি গুনে ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের বীরগঞ্জে (১৫ মে) বুধবার সকাল ১১ টায় বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা অফিসের সেমিনার কক্ষে এক সপ্তাহের জাতীয় পুষ্টি সপ্তাহ ৯ থেকে ১৫ মে, ২০২৪ উপলক্ষে খাদ্য নিরাপত্তা, নিরাপদ ও নগর পুষ্টি বিষয়ক আলোচনা ও পুরস্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফজলে এলাহী। এসময় উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার ফজলে এলাহি সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মহসিন আলী, পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব সহ অনেকেই।

অনুষ্ঠানে বক্তাগন, সুষম ও পুষ্টিকর খাদ্যের উপকারিতা ও প্রয়োজনীয়তা সম্পর্কে জনগণকে সচেতন করা, সুস্থ ও ফিট থাকার জন্য পুষ্টিকর ও সুষম খাদ্য গ্রহণে সচেতন করা,কিশোর-কিশোরী, শিশুদের ও মায়েদের পুষ্টির গুরুত্ব সম্পর্কে সু-স্পষ্ট ধারনা দেওয়া। সরকারি নীতি ও পরিকল্পনা সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করাসহ পুষ্টি সপ্তাহের বিভিন্ন তাৎপর্য তুলে ধরে বক্তব্য প্রদান করেন।

পরিশেষে চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিশু ও কিশোর-কিশোরীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন-জনাব, মোঃ ফজলে এলাহী, উপজেলা নির্বাহী অফিসার, বীরগঞ্জ, দিনাজপুর এবং সভাপতি উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি।