মেইন ম্যেনু

ধানের শীষের প্রার্থীদের দ্রুত ঢাকায় আসার নির্দেশ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে অংশ নেওয়া দলীয় প্রার্থীদের ঢাকা আসতে নির্দেশ দিয়েছে বিএনপি। বৃহস্পতিবার (৩ জানুয়ারি) সকাল ১০টায় গুলশানে দলটির চেয়ারপারসনের কার্যালয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে তাদের। বিএনপির দফতর সূত্রে এই তথ্য জানা গেছে।

মঙ্গলবার (১ জানুয়ারি) বিএনপির একাধিক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ১০টায় গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে প্রার্থীদের নিয়ে বৈঠক করবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ ব্যাপারে লক্ষীপুর-১ আসনের বিএনপি প্রার্থী ও দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, ‘৩ জানুয়ারি সকালে আমাদের সঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বৈঠক করার কথা রয়েছে। রাতের অন্ধকারে ভোট ডাকাতি করা হয়েছে। এসব বিষয় নিয়ে ৩ জানুয়ারি আমরা বৈঠক করে পরবর্তী করণীয় ঠিক করবো।’

এদিকে এ বিষয়ে দলীয় প্রার্থীদের কাছে একটি চিঠি দেওয়া হয়েছে বিএনপির পক্ষ থেকে। ভোটে অনিয়ম কারচুপির প্রমাণ, প্রতিটি কেন্দ্রের অস্বাভাবিক ভোটের হিসাব, গ্রেফতার হওয়া এজেন্ট ও নেতাকর্মীদের তালিকা, সহিংসতায় আহত ও নিহতদের তালিকাসহ ৮টি বিষয়ের তথ্য সম্বলিত একটি প্রতিবেদনও দিতে বলা হয়েছে। ভোট কারচুপির ভিডিও থাকলে তাও প্রতিবেদনের সঙ্গে সংযুক্ত করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮ জন প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন।

নির্বাচনে পরাজয়ের পর সোমবার (৩১ জানুয়ারি) জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন এক সংবাদ সম্মেলনে জানান, বিএনপিকে নিয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীরা পুনঃনির্বাচনের দাবিতে নির্বাচন কমিশনের কাছে স্মারকলিপি দেবেন। ঐক্যফ্রন্টের একটি সূত্রে জানা গেছে, ৩ জানুয়ারি তারা নির্বাচন কমিশনে এই স্মারকলিপি দেবেন।



মন্তব্য চালু নেই