নরসিংদীর মেঘনায় নিখোঁজ ইমনসহ ২ জনের লাশ উদ্ধার

নরসিংদীর মাধবদী মেঘনা নদীতে নিখোঁজ এক কিশোরকে উদ্ধারে দ্বিতীয় দিনের অভিযানে নেমে কিশোর ইমনসহ অজ্ঞাতনামা এক যুবকের লাশ উদ্ধার করেছে নৌপুলিশ।

রোববার (১৪ মে) দুপুরে সদর উপজেলার মাধবদীর উত্তর চরভাসানিযা এলাকার মেঘনা নদী থেকে তাঁদের দুজনের লাশ উদ্ধার করা হয়।

নদী থেকে উদ্ধার হওয়া লাশ গতকালকে ডুবে যাওয়া ওই কিশোরের নাম ইমন মিয়া (১৬)। সে সদর উপজেলার মাধবদী পৌরসভার উত্তর বিরামপুর এলাকার মৃত ইদ্রিস আলীর ছেলে। অন্যদিকে উদ্ধার হওয়া আরেক যুবকের পরিচয় পাওয়া যায়নি। তাঁর বয়স আনুমানিক (৩৫)।

গতকাল শনিবার দুপুরে মাধবদীর উত্তর বিরামপুর এলাকা থেকে ইমন, সাব্বির ও আবদুল্লাহ নামের তিন কিশোর মেঘনা নদীর পাড়ে ঘুরতে এসেছিল। বেলা একটার দিকে তারা তিনজনই মেঘনা নদীতে গোসল করতে নামে। গোসলের একপর্যায়ে তারা তিনজনই নদীতে তলিয়ে যেতে শুরু করে। এ সময় একটি বনভোজনের নৌকা পাশ দিয়ে যাচ্ছিল। কিশোরদের নদীতে তলিয়ে যাওয়ার দৃশ্য চোখে পড়ে ওই নৌকার মাঝির। তিনি একটি ফুটবল ছুড়ে মারেন এবং লাফিয়ে পড়ে তাদের উদ্ধারের চেষ্টা চালান। ওই ফুটবল ধরে একজন ভেসে থাকে এবং আরেকজনকে ধরে তুলে নিয়ে আসেন ওই মাঝি।

এরই মধ্যে ইমন নদীর পানিতে তলিয়ে যায়। নিখোঁজ কিশোর ইমনকে উদ্ধারের জন্য ঘটনার পর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যদের নিয়ে অভিযানে নামে নৌ–পুলিশ। তবে গতকাল ইমনের কোনো সন্ধান মেলেনি। আজ সকাল থেকে দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান শুর হয়েছিল। বেলা ১১টার দিকে অর্ধগলিত অবস্থায় অজ্ঞাতনামা এক যুবকের লাশ ভেসে ওঠে।

এ সময় তাঁর লাশ উদ্ধার করে তীরে তুলে আনা হয়। পরে বেলা একটার দিকে নিখোঁজ কিশোর ইমনের লাশও উদ্ধার করা হয়। ভঙ্গারচর নৌ–পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক আমীরল হক সিকদার বলেন, নিখোঁজের ২৪ ঘণ্টা পর ইমন নামের ওই কিশোরের লাশ উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া দুজনেরই লাশ ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। অজ্ঞাতনামা ওই যুবকের লাশের পরিস্থিতি দেখে ধারণা করা হচ্ছে, তিন থেকে চার দিন আগেই তাঁর মৃত্যু হয়েছে।