নিরাপদে বাড়ি যেতে বশেমুরবিপ্রবি’র শিক্ষার্থীরা পাচ্ছে বিশ্ববিদ্যালয়ের বাস

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) কর্তৃপক্ষ লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীদের নিরাপদে বাড়ি পৌঁছে দিতে ১৮ জুলাই ২০২১ থেকে পাঁচটি রুটে বিশেষ বাস সার্ভিসের ব্যবস্থা করেছে।

১৫ জুলাই বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক তাপস বালা স্বাক্ষরিত বিজ্ঞপ্তি অনুযায়ী বাস সার্ভিসের পাঁচটি রুট হলো: ১) গোপালগঞ্জ-ভাটিয়াপাড়া-মাছকান্দি-মাগুরা-ঝিনাইদহ-কুষ্টিয়া-নাটোর-বগুড়া-রংপুর, ২) গোপালগঞ্জ-ভাঙ্গা- ফরিদপুর-রাজবাড়ী-কুষ্টিয়া-দাশুড়িয়া- লালপুর- বাঘা-রাজশাহী, ৩) গোপালগঞ্জ-মাওয়া-ঢাকা-গাজীপুর-মাওনা- ময়মনসিংহ, ৪) গোপালগঞ্জ -টেকেরহাট-মোস্তফাপুর-গৌরনদী-বরিশাল- পটুয়াখালী, ৫) গোপালগঞ্জ-খুলনা- যশোর- নাভারণ- সাতক্ষীরা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব এর নির্দেশনায় গোপালগঞ্জ জেলা প্রশাসন ও সিভিল সার্জন অফিসের সহায়তায় বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ১৩ জুলাই থেকে ১৫ জুলাই বাড়ি ফিরতে ইচ্ছুক শিক্ষার্থীদের কোভিড-১৯ এর নমুনা পরীক্ষা করা হয়।

যে সকল শিক্ষার্থীর কোভিড-১৯ এর নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ শুধুমাত্র তারাই এই বিশেষ বাস সার্ভিসে নিজেদের বাড়িতে যেতে পারবেন। ১৫ জুলাই পর্যন্ত ৮৪৫ জন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের বাস সার্ভিসে বাড়ি ফিরতে আবেদন করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, “লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীরা যাতে স্বাস্থ্যঝুঁকিতে না পড়ে, সে কারণে গোপালগঞ্জ জেলা প্রশাসন ও সিভিল সার্জন অফিসের সহযোগিতায় ইতিমধ্যে তাদের কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে এবং নিরাপদে তাদের গন্তব্যে পৌঁছে দিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন বাসের ব্যবস্থা করেছে। আগামী ১৮ জুলাই এই বাসগুলো গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা করবে।”



মন্তব্য চালু নেই