নওগাঁয় বিদ্যুৎস্পৃষ্টে ফুফু-ভাতিজার মর্মান্তিক মৃত্যু

নওগাঁ জেলার মান্দায় বিলের ধারের একটি গাছে আম পাড়তে গিয়ে বিদ্যুতের অবৈধ সংযোগের তারে জড়িয়ে ফুফু ও ভাতিজার মর্মান্তিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলার মান্দাকোলা বিলে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উপজেলার কুসুম্বা ইউনিয়নের বড়পই গ্রামের ইব্রাহীম হোসেনের স্ত্রী আম্বিয়া বিবি (৪০) ও রফিকুল ইসলামের ছেলে রোমান (১০)। সম্পর্কে তাঁরা ফুফু ও ভাতিজা।

স্থানীয়রা জানান, শিশু রোমান ১৫ জুলাই,বৃহস্পতিবার বিকেলে বিলের ধারে একটি গাছে আম পাড়ার জন্য যায়। এসময় অসাবধানবশত বিলে মাছ পাহারার জন্য দেওয়া বিদ্যুতের তারে জড়িয়ে যায় রোমান। বিষয়টি দেখেতে পেয়ে ফুফু আম্বিয়া বিবি ভাতিজা রোমানকে বাঁচাতে এগিয়ে গেলে তিনিও বিদ্যুৎপৃষ্ট হন। এতে ঘটনাস্থলেই মারা যান তারা।

স্থানীয়দের অভিযোগ, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এমদাদুল হক মোল্লার ছেলে মাহফুজুল হক মোল্লা মান্দা কোলা বিল ইজারা নিয়ে মাছ চাষ করছেন। বিলটি পাহারার জন্য লুজ তার দিয়ে পুরো বিলজুড়ে বিদ্যুতের সংযোগ দেওয়া হয়। অবৈধ সেই সংযোগের তারে জড়িয়ে দুজনের মৃত্যু হয়।

মান্দা থানার উপপরিদর্শক জাহিদুল ইসলাম জানান, মৃতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোসহ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।