পিরোজপুরের মঠবাড়িয়ায় কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

“কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র” এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় পিরোজপুরের মঠবাড়িয়া থানা পুলিশের উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে পালন করা হয়েছে।

দিনটি উপলক্ষে শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০ টায় থানা চত্বর থেকে একটি র‍্যালী বের করা হয়।র‍্যালিটি মঠবাড়িয়া পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে থানা চত্বরে এসে শেষ হয়। এরপর কমিউনিটি পুলিশিং নিয়ে থানা অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মঠবাড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ।

কমিউনিটি পুলিশিং নিয়ে মুখ্য আলোচনা করেন মঠবাড়িয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীম এবং সম্মানিত অতিথির বক্তব্য রাখেন মঠবাড়িয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এসিল্যান্ড সাখাওয়াত জামিল সৈকত।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মুহাঃ নূরুল ইসলাম বাদলের সভাপতিত্বে এবং মঠবাড়িয়া থানার ইন্সপেক্টর (তদন্ত) আবুল কালাম আজাদের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পিরোজপুর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ আজিম উল হক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আরিফ উল হক,সাপলেজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিরাজ মিয়া, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শাকিল আহমেদ নওরোজ,মঠবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক মিজানুর রহমান মিজু, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলাউদ্দিন আল আজাদ,সাংবাদিক মো. শাহজাহান প্রমুখ।এ সময় পিরোজপুর জেলা গোয়েন্দা শাখা (ডিবি) দক্ষিন বিভাগের ওসি আসলাম উদ্দিন, মঠবাড়িয়া থানার ইন্সপেক্টর (অপারেশন) আব্দুল হালিম তালুকদার সহ থানার অফিসার ও ফোর্স উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মঠবাড়িয়া থানা জামে মসজিদের পেশ ইমাম মাসুম বিল্লাহ এবং পবিত্র গীতা থেকে পাঠ করেন ইউপি সদস্য (সংরক্ষিত) সোনালী রানী সাধক।