শিরোনাম:

বগুড়ায় কোচিং সেন্টার সিলগালা, ৬০ হাজার টাকা জরিমান

সরকারি নির্দেশ অমান্য করে কোচিং সেন্টার পরিচালনা করার অপরাধে শহরের জলেশ্বরীতলা সানলিড আইডিয়াল স্কুল অ্যান্ড কোচিংকে ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১ এপ্রিল) বেলা ১১টার দিকে জলেশ্বরীতলায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। জরিমানার পাশাপাশি কোচিং সেন্টারটি সিলগালা করে দেয়া হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান এবং নাছিম রেজা এ অভিডান পরিচালনা করেন। এসময় আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছিম রেজা জানান, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ অনুযায়ী সানলিড আইডিয়াল স্কুল অ্যান্ড কোচিং সেন্টারের চারজন শিক্ষককে ১৫ হাজার টাকা করে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে ওই প্রতিষ্ঠানকে সিলগালা করে দেয়া হয়েছে।

এর আগে বুধবার (৩১ মার্চ) শহরের জলেশ্বরীতলা এলাকায় বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত অভিযান চালিয়ে ছয়টি কোচিং ও ব্যাচভিত্তিক প্রাইভেট হোমকে সিলগালা করে দেন ভ্রাম্যমাণ আদালত।

এদিকে মেডিকেল ভর্তি পরীক্ষাকে ঘিরে বগুড়া শহরে এবং কেন্দ্রের আশপাশের সব ফটোকপির দোকান দুইদিন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের অকিরিক্ত ম্যাজিস্ট্রেট সালাহ্উদ্দিন আহমেদ। তিনি বলেন, কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী (১ এপ্রিল ও ২ এপ্রিল) শহরে এবং কেন্দ্রের আশপাশের সব ফটোকপির দোকান বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. রেজাউল আলম জুয়েল বলেন, শুক্রবার (২ এপ্রিল) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত বগুড়ায় এবার শজিমেক এবং মিলেনিয়াম স্কলাস্টিক স্কুল অ্যান্ড কলেজে মোট পাঁচ হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবেন।



মন্তব্য চালু নেই