শিরোনাম:

বাগেরহাটের দুর্যোগ কবলিত শরণখোলা পরিদর্শন করলেন ত্রান প্রতিমন্ত্রী

দুর্যোগ কবলিত ও সিডর বিধ্বস্ত বাগেরহাটের শরণখোলায় পর্যাপ্ত পরিমানে সাইক্লোন শেল্টার, মুজিব কিল্লা, প্রতিবন্ধীদের জন্য গৃহ নির্মান সামগ্রী ও জলাবদ্ধতা দূরীকরনে যুগোপযোগী সুইচগেট নির্মানের আশ্বাস দিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

রবিবার (৭ আগষ্ট) দুপুরে বাগেরহাটের শরণখোলা উপজেলা প্রশাসনের আয়োজনে জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, সরকারী কর্মকর্তা, সাংবাদিক ও সূধীজনের সাথে মতবিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথির ভাষনে তিনি একথা বলেন।

উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী কর্মকর্তা মো. নুর-ই আলম সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় ও আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন, সভায় বক্তব্য রাখেন বেসরকারী উন্নয়ন সংস্থা সিডিডির নির্বাহী পরিচালক এএইচ নোমান খাঁন, উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, ভাইস-চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজমল হোসেন মুক্তা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, জেলা আওয়ামী লীগের সদস্য সাইফুল ইসলাম খোকন, খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন খাঁন মহিউদ্দিন, ধানসাগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মইনুল ইসলাম টিপু।

পরে বিকাল ৩টায় রায়েন্দা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আজমল হোসেন মুক্তার সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলনের সঞ্চালনায় সূধী সমাবেশে মিলিত হন প্রধান অতিথি। এসময় বেসরকারী উন্নয়ন সংস্থা সিডিডির অর্থায়নে উপজেলার ৪০টি প্রতিবন্ধী পরিবারের মাঝে বৃষ্টির পানি সংরক্ষনের জন্য পানির ট্যাংকি বিতরণ করা হয়।

এছাড়া বিকাল ৫টায় উপজেলার সাউথখালী ইউনিয়নের খূড়িয়াখালী গ্রামে প্রদীপন সাইক্লোন শ্লেটারে উন্নয়ন সংস্থা সিডিডির আয়োজনে প্রতিবন্ধীদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।