বৃষ্টি আরও তিন দিন থাকতে পারে

সোমবার সন্ধ্যা থেকেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে কখনও গুড়ি গুড়ি, আবার কখনও মুষলধারায় বৃষ্টি হচ্ছে। মঙ্গলবার ভোর থেকে একটানা বর্ষণে তলিয়ে গেছে রাজধানীর অনেক এলাকার সড়ক। আকাশ ছেড়ে আছে ঘনকালো মেঘে।

দেশে আগামী ৭২ ঘণ্টা পর্যন্ত এমন বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। মঙ্গলবার এক পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাজধানীতে ৮৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। একই সময়ে দেশজুড়ে ৯২৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে, এর মধ্যে সর্বোচ্চ ১০১ মিলিমিটার ছিল কক্সবাজারে।

আবহাওয়া অধিদপ্তরের এক বুলেটিনে বলা হয়, রংপুর, রাজশাহী, সিলেট, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

এতে আরও বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এ মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় বিরাজ করছে।



মন্তব্য চালু নেই