শিরোনাম:

ভিক্ষার ঝুলি নিয়ে ঘুরছে সরকার: অলি

সরকার ভিক্ষার ঝুলি নিয়ে আইএমএফ, ওয়ার্ল্ড ব্যাংক এবং এডিবিসহ বিভিন্ন দেশের দ্বারে দ্বারে ঘুরছে বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ডক্টর কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম।

শনিবার (১৩ আগস্ট) সকালে রাজধানীর এফডিসি সংলগ্ন এলডিপির পার্টি অফিসে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

অলি আহমদ বলেন, কয়েকমাস আগেও তুলনামূলকভাবে ভারতের অর্থনীতি আমাদের চেয়ে খারাপ ছিল। কিন্তু বর্তমানে তারা আমাদের চেয়ে এগিয়ে গেছে। অথচ কয়েক মাস আগেও আমাদের অর্থনীতি ছিল সন্তোষজনক।

বর্তমান অবস্থা থেকে বেরিয়ে আসার জন্য সবার সঙ্গে পরামর্শ করে একটি নির্দলীয় সরকার গঠনের দাবি জানান এলডিপির প্রেসিডেন্ট।

তিনি বলেন, বর্তমানে দুর্নীতি আর অন্যায় সমাজের রন্দ্রে রন্দ্রে প্রবেশ করেছে। এখন সর্বনিম্ন স্তরে খাজনা দিতে গেলেও ঘুস দিতে হয়। সামগ্রিকভাবে সমাজ ধ্বংসের শেষ প্রান্তে উপনীত হয়েছে। সরকার নিজের কবর নিজেই খোদাই করেছে।

সরকারের তীব্র সমালোচনা করে এলডিপি প্রেসিডেন্ট বলেন, গত ১৩ বছর ধরে দেশে মানবাধিকার, ন্যায়বিচার, সুশাসন এবং জবাবদিহিতা নাই বললেই চলে। এর সুযোগ নিয়ে অন্যায়ভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীরা এবং কিছু সংখ্যক দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারী একে অপরের পরিপূরক হিসেবে কাজ করছে। তারা সুপরিকল্পিতভাবে দেশের প্রত্যেক প্রতিষ্ঠান এবং সংস্থাকে ধ্বংস করে দিয়েছে। বর্তমানে কোনো সংস্থা বা প্রতিষ্ঠান প্রশ্নবিদ্ধের ঊর্ধ্বে নয়।

সংবাদ সম্মেলনে এলডিপি মহাসচিব ও সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদ, প্রেসিডিয়াম সদস্য ড. নেয়ামুল বশির, অ্যাডভোকেট ড. আওরঙ্গজেব বেলাল, অ্যাডভোকেট মাহমুদ মোর্শেদ, অ্যাডভোকেট খাইরুল কবির পাঠান, হামিদুর রহমান, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।