মন্ত্রীর সেক্স ভিডিও ফাঁসের ভয়, সাংবাদিক আটক

চাঁদাবাজির অভিযোগে বৃহস্পতিবার শেষরাতে বাড়িতে ঢুকে এক সাংবাদিককে আটক করেছে পুলিশ। বিনোদ ভার্মা নামের ওই সাংবাদিক বিবিসির প্রাক্তণ প্রতিনিধি। পরে ভারতের ছত্তিশগড়ের পুলিশ তাকে গ্রেপ্তার দেখিয়েছে।

ছত্তিশগড় প্রদেশ কংগ্রেস সভাপতি ভূপেশ বাঘেলের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত সাংবাদিক বিনোদ সম্প্রতি বাঘেলের সোশ্যাল মিডিয়া ক্যাম্পেনের দায়িত্ব নিয়েছিলেন।
বিজেপি শাসিত ছত্তিশগড়ের এক প্রভাবশালী মন্ত্রীর যৌন কেলেঙ্কারির ভিডিও বিনোদ ভার্মার কাছে ছিল বলে খবর।
আনন্দবাজার ও এনডিটিভির খবরে বলা হয়, সেই ভিডিও ছড়িয়ে পড়া রুখতেই ছত্তিশগড়ের পুলিশ রাত শেষ হওয়ার আগে সাংবাদিকের গাজিয়াবাদের বাড়িতে হানা দিয়ে তাকে তুলে নিয়ে যায় বলে কংগ্রেসের অভিযোগ।
প্রথমে জিজ্ঞাসাবাদের জন্য তাকে নিয়ে যাওয়া হয়েছিল। পরে জানানো হয়, বিনোদ ভার্মাকে গ্রেপ্তার করা হয়েছে।
এডিটরস গিল্ডের সদস্য বিনোদ ভার্মার বিরুদ্ধে ছত্তিশগড় বিজেপির আইটি সেলের সদস্য প্রকাশ বজাজ অভিযোগ দায়ের করেছিলেন।
প্রকাশের দাবি, বিনোদ ভার্মা তাকে ফোন করে মোটা অংকের টাকা চেয়েছিলেন। টাকা না দিলে এক প্রভাবশালী বিজেপি নেতার ‘কুকীর্তি’ সম্বলিত একটি ভিডিও ফাঁস করে দেবেন বলে বিনোদ হুমকি দিয়েছিলেন।
প্রকাশ বজাজের অভিযোগের পরিপ্রেক্ষিতেই বিনোদকে গ্রেপ্তার করেছে পুলিশ। দিল্লির আদালতে ভার্মাকে পেশ করে ট্রানজিট রিমান্ড চাওয়ার কথা পুলিশের।

ছত্তিশগড় পুলিশ সূত্রের খবর, প্রকাশ বজাজের অভিযোগ পাওয়ার পর ক্রাইম ব্রাঞ্চ তদন্তে নামে। নয়াদিল্লির একটি ভিডিও পার্লার থেকে বিনোদ ভার্মা বিতর্কিত ভিডিও ক্লিপের সিডি বানিয়েছেন বলে ক্রাইম ব্রাঞ্চ খবর পায়।
সেই ভিডিও পার্লারে হানা দিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ চালায় এবং জানতে পারে বিনোদ ভার্মা এক হাজার কপি সিডি বানিয়েছেন।
শুক্রবার পুলিশ জানিয়েছে, বিনোদ ভার্মার বাড়ি থেকে ৫০০ সিডি বাজেয়াপ্ত করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে ল্যাপটপ এবং পেন ড্রাইভও। তবে সিডিতে কী রয়েছে, সে বিষয়ে পুলিশ মুখ খোলেনি।
সংবাদ সংস্থা এএনআই-কে বিনোদ ভার্মা বলেছেন, ‘আমার কাছে এক মন্ত্রীর সেক্স ভিডিও রয়েছে, তিনি হলেন রাজেশ মুনত এবং সেই কারণে ছত্তিশগড় সরকার আমার ওপর সন্তুষ্ট নয়।’
বিনোদ ভার্মার গ্রেপ্তারের তীব্র প্রতিবাদ জানিয়েছে ছত্তিশগড় প্রদেশ কংগ্রেস। গ্রেপ্তারের পরপরই তড়িঘড়ি সাংবাদিক বৈঠক ডাকেন প্রদেশ কংগ্রেস সভাপতি ভূপেশ বাঘেল।
রমন সিংহ সরকারের এক মন্ত্রীর যৌন কেলেঙ্কারির ভিডিও বিনোদ ভার্মার কাছে রয়েছে বলেই পুলিশ তাকে গ্রেপ্তার করল, অভিযোগ বাঘেলের।
চাঁদাবাজির অভিযোগ ভুয়া বলেও দাবি করেছে কংগ্রেস।
যে ভিডিওকে কেন্দ্র করে এত কাণ্ড, তা ছড়িয়ে পড়া অবশ্য রোখা যায়নি। বিনোদ ভার্মা গ্রেপ্তার হতেই সোশ্যাল মিডিয়ায় হু হু করে ছড়িয়েছে বিতর্কিত ভিডিও ক্লিপটি। ছড়িয়েছে বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপেও।
বিজেপির দাবি, রমন সিংহ সরকারকে বদনাম করতে চক্রান্ত করে ভুয়া ভিডিও ছড়াচ্ছে কংগ্রেস।